অক্সিজেন কিনতে ভারতকে অর্থসহায়তা দিলেন প্যাট কামিন্স

সংগ্রহীত

অক্সিজেন কিনতে ভারতকে অর্থসহায়তা দিলেন প্যাট কামিন্স

করোনায় বিপর্যস্ত গোটা ভারত। দেশটির চরম দু:সময়ে সাহায্যের হাত বাড়ালেন কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএল খেলতে ভারতে আসা প্যাট কামিন্স। 

এক টুইট বার্তায় কামিন্স লিখেছেন, ‘খেলোয়াড় হিসেবে আমাদের এমন একটি প্ল্যাটফর্ম রয়েছে, যা আমাদের লাখ লাখ মানুষের কাছে পৌঁছানোর সুযোগ করে দেয়। এটি আমরা ভালো কাজের জন্য ব্যবহার করতে পারি, এই কথাটি মাথায় রেখে ভারতের হাসপাতালের জন্য সুনির্দিষ্টভাবে অক্সিজেন কেনার জন্য আমি প্রধানমন্ত্রীর তহবিলে অবদান রেখেছি। আমার সতীর্থ আইপিএল খেলোয়াড় ও বিশ্বের যে কেউ যারা ভারতের অনুরাগ-উদারতার ছোঁয়া পেয়েছেন, সাহায্যের হাত নিয়ে এগিয়ে আসতে আমি তাদের উৎসাহিত করছি। আমি ৫০ হাজার ডলার (প্রায় সাড়ে ৩৭ লাখ রুপি) দিয়ে শুরু করছি। আমি জানি যে, আমার এই অনুদান বিশাল প্রয়োজনের মধ্যে খুব বেশি নয়। তবে আশা করি, এটি কারো জন্য পার্থক্য তৈরি করবে।’

এক বছরের বেশি সময় ধরে চলা করোনা ভাইরাস মহামারিতে সবচেয়ে কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছে ভারত। দেশটিতে সোমবার ৩ লাখ ৫২ হাজার ৯৯১ জন রোগী শনাক্ত হয়েছে, মৃত্যু হয়েছে ২ হাজার ৮১২ জনের। রোগীদের সামাল দিতে হিমশিম খাচ্ছে হাসপাতালগুলো। অক্সিজেনের অভাব সংকটকে তীব্রতর করেছে।

অনেক রোগীর পরিবার হাসপাতালের শয্যার সন্ধান এবং অক্সিজেন সিলিন্ডার চেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দিচ্ছেন।