অনুশীলনে হাজির সাকিব আল হাসান

সংগ্রহীত

অনুশীলনে হাজির সাকিব আল হাসান

সাকিব আল হাসান। দেশের ক্রিকেটের পোস্টার বয়। ক’দিন থেকেই ক্রিকেট পাড়ায় আগুন জ্বালিয়ে দিয়েছেন দেশ সেরা এই অলরাউন্ডার। ফেসবুক লাইভে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) নিয়ে সাকিবের মন্তব্যকে ঘিরেই উত্তাল দেশের ক্রিকেটাঙ্গন।

বিসিবিকে নিয়ে মন্তব্যের জের ধরে মুখোমুখি অবস্থানে দাঁড়িয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড আর সাকিব আল হাসান।

এমন আলোচনা সমালোচনার মধ্যেই যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেছেন সাকিব। সোমবার রাত ২টার দিকে কাতার এয়ারওয়েজের এক ফ্লাইটে দেশে ফেরেন সাকিব। গণমাধ্যমকর্মীরা যখন তার অপেক্ষায় ব্যস্ত ঠিক তখনই সেখানে থাকা সাংবাদিকদের সামনে দিয়ে অনেকটা গোপনেই চলে যান দেশ সেরা এই অলরাউন্ডার।

বিসিবিকে নিয়ে মন্তব্য তারপরেই হঠাৎ করে সাকিবের দেশে ফেরা। সবারই ধারণা ছিলো ফেসবুক লাইভে বিসিবিকে নিয়ে সাকিব যে অস্বস্তিকর পরিস্থিতি তৈরি করেছে। তারই সুরাহা করতেই বুঝি এভাবে দেশে চলে আসা সাকিবের।

দেশের ফেরার পর গুঞ্জন উঠে মঙ্গলবার রাতে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে দেখা করবেন সাকিব। কিন্তু রাতভর ঘণমাধ্যমকর্মীদের অপেক্ষা। তবুও সাকিবের দেখা পাওয়া গেল না।

এতা সব আলোচনা সমালোচনার মাঝে আজ বুধবার সকালে মিরপুর স্টেডিয়ামে হাজির দেশের পোস্টার বয় সাকিব আল হাসান। সকাল পৌনে ৯টার দিকে ব্যাট-প্যাড নিয়ে শেরে বাংলার ড্রেসিংরুমে ঢুকে পড়েন সাকিব। সেখান থেকে বের হয়ে ঠিক সোয়া ৯টায় ইনডোরের যে ন্যাচারাল টার্ফ, সেখানে প্রায় পৌনে এক ঘন্টা ব্যাটিং প্র্যাকটিস করেছেন তিনি।

সাকিবের এই প্রস্তুতিটা মূলত আইপিএলের জন্য। ১১ এপ্রিল সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে সাকিবের দল কলকাতা নাইট রাইডার্স। তার চার-পাঁচদিন আগেই ভারতে যেতে হবে সাকিবকে। সেই প্রস্তুতি হিসেবেই ব্যাটিংটাকে ঝালিয়ে নিচ্ছেন এই অলরাউন্ডার।