অন্য এক তনুশ্রী!

সংগ্রহীত

অন্য এক তনুশ্রী!

আশিক বানায়া আপনে সিনেমায়   অভিনেত্রী তনুশ্রী দত্তের সাথে  ইমরান হাশমির  রসায়ন বেশ নজর কাড়ে সিনে প্রেমীদের। ছবিতে ইমরান হাশমির বিপরীতে টাইটেল গানে রগরগে দৃশ্যে অভিনয় করেন। যা ওই সময় হইচই ফেলে দিয়েছিল। দীর্ঘ চুম্বনের কারণে রাতারাতি পরিচিতি পেয়েছিলেন অভিনেত্রী তনুশ্রী দত্ত। কিন্তু পরিচিতি পেলেও ক্যারিয়ারে জুটে নি সফলতার পালক।

ঘনিষ্ঠ দৃশ্যর জন্য যেমন আলোচিত হয়েছিলেন তেমনি নিজের ব্যক্তিজীবন নিয়েও আলোচনায় এসেছিলেন তনুশ্রী। নিজের ওজন বেড়ে যাওয়ার  ‘বডি শেমিং’ এর শিকার হয়েছিলেন তিনি। কিন্তু সেটা সহ্য হয়নি এই বাঙ্গালী অভিনেত্রীর। তাইতো  শরীর নিয়ে অপমানের জবাব দিতে ১৮ মাসে ১৮ কেজি ওজন কমিয়ে চমক দেখিয়েছেন এই অভিনেত্রী। সম্প্রতি ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করে নিজের লুক প্রকাশ করেন তিনি। যেখানে দেখা যায় অন্য এক তনুশ্রীকে।


 
শরীরের এমন পরিবর্তন আনতে বেশ পরিশ্রম করেছেন তনুশ্রী।  নিজেকে ফিট করতে মেনে চলতে হয়েছে রুটিন জীবন।  সেই  ২০১৯ সাল থেকে মেদ ঝরানোর জন্য ডায়েট এবং শরীরচর্চা শুরু করেছিলেন তিনি। খাওয়ার পাশাপাশি নিয়মিত শরীরচর্চা করেছেন তিনি। 

নিজের শরীরে বাড়তি ওজন কমাতে  প্রশিক্ষকের শরণাপন্ন হয়েছিলেন তিনি।  প্রতি সোমবার নিয়ম মেনে করতেন উপোস করতেন। যার ফলশ্রুতিতে ৮০ কেজি থেকে ওজন কে কমিয় ৬২ কেজিতে নিয়ে এসেছেন তনুশ্রী। 

তিনি জানিয়েছেন, জন্মের পরেই তার বাবা-মাকে সন্তানের সৎকার করার কথা বলেছিলেন চিকিৎসক। সাত মাসের মধ্যে জন্ম হয়েছিল তনুশ্রীর। ‘প্রি-ম্যাচিওর’ ছিলেন তিনি। দুরূহ প্রকারের জন্ডিস ধরা পড়েছিল তার শরীরে। হাত তুলে নিয়েছিলেন চিকিৎসক। কিন্তু তার পরেও তিনি প্রাণে বেঁচে যান। স্বাস্থ্য ফেরে ধীরে ধীরে।