অভিনেতা-অভিনেত্রী ক্যাটাগরিতে, সেরা করদাতার তালিকায় সুবর্ণা, মিম, তাহসান

অভিনেতা-অভিনেত্রী ক্যাটাগরিতে, সেরা করদাতার তালিকায় সুবর্ণা, মিম, তাহসান

বরাবরের মতো দেশের সেরা করদাতাদের নাম ঘোষণা করেছে জাতীয় রাজস্ব বোর্ড-এনবিআর। অভিনেতা/অভিনেত্রী ক্যাটাগরিতে এবার সেরাকরদাতার তালিকায় নিজেদের নাম লিখিয়েছেন সুবর্ণা মুস্তাফা, বিদ্যা সিনহা মিম ও বাবুল আহমেদ।

এছাড়া শিল্পী (গায়ক/গায়িকা) ক্যাটাগরিতে সেরা করদাতা নির্বাচিত হয়েছেন তাহসান রহমান খান, এসডি রুবেল ও কুমার বিশ্বজিৎ দে।

জ্যেষ্ঠ নাগরিক, ব্যবসায়ী, শিল্পীসহ বিভিন্ন ক্যাটাগরিতে ১৪১ ব্যক্তি, প্রতিষ্ঠান ও সংস্থাকে সেরাকরদাতা হিসেবে নির্বাচিত করা হয়েছে।

বুধবার রাতে ২০২০-২১ করবর্ষের জন্য সেরাকরদাতা হিসেবে তাদের নাম গেজেট আকারে প্রকাশ করেছে এনবিআর।আগামী ২৪ নভেম্বর এক অনুষ্ঠানের মাধ্যমে তাদের প্রত্যেককে সম্মাননা ও ট্যাক্স কার্ড দেয়া হবে।

এনবিআরের কর্মকর্তারা জানান, জাতীয় ট্যাক্স কার্ড নীতিমালা অনুযায়ী ২০২০-২১ কর বছরের জন্য ব্যক্তিপর্যায়ে ৭৬, কোম্পানি পর্যায়ে ৫৩ এবং অন্যান্য ক্ষেত্রে ১২টিসহ ১৪১ জনকে সেরা করদাতা হিসেবে নির্বাচিত করা হয়েছে।

ব্যক্তিপর্যায়ে বিশেষ শ্রেণিতে ট্যাক্স কার্ড দেয়া হচ্ছে জ্যেষ্ঠ নাগরিক, গেজেটভুক্ত যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা, প্রতিবন্ধী, নারী ও তরুণ ক্যাটাগরিতে।

আয়ের উৎস বা পেশার ১৩ ক্যাটাগরি হলো ব্যবসায়ী, বেতনভোগী, চিকিৎসক, সাংবাদিক, আইনজীবী, প্রকৌশলী, স্থপতি, হিসাববিদ, নতুন করদাতা, খেলোয়াড়, অভিনেতা-অভিনেত্রী, শিল্পী (গায়ক-গায়িকা) এবং অন্যান্য।