আইপিএলের নিলামে চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ক্রিকেটার যে পাঁচজন

আইপিএলের নিলামে চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ক্রিকেটার যে পাঁচজন

আইপিএলের মেগা নিলামের চূড়ান্ত তালিকায় সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানের পাশাপাশি স্থান পেয়েছেন বাংলাদেশের আরও তিন জন (লিটন দাস, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম)। প্রথমে নিলামের জন্য সারা বিশ্বের ১ হাজার ২১৪ জন ক্রিকেটার তালিকাবদ্ধ হয়েছিলেন। দলগুলোর কাছ থেকে চাহিদাপত্র পাওয়ার পর গতকাল ৫৯০ জনের চূড়ান্ত তালিকা প্রকাশ করেছে আইপিএল কর্তৃপক্ষ।

বাংলাদেশ থেকে আইপিএল নিলামে ৯ জন ক্রিকেটার নাম দিয়েছিলেন। কিন্তু চূড়ান্ত তালিকায় কেবল পাঁচজনেরই স্থান হয়েছে। বেঙ্গালুরুতে আগামী ১২ ও ১৩ ফেব্রুয়ারি নিলাম অনুষ্ঠিত হবে। এবার সর্বোচ্চ ভিত্তিমূল্যের ক্যাটাগরিতে নিজেদের রেখেছেন সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। দুজনই আছেন ২ কোটি রুপি ভিত্তি মূল্যের তালিকায়। লিটন, তাসকিন ও শরিফুল তিনজনই আছেন ৫০ লাখ রুপির ক্যাটাগরিতে।

বাংলাদেশ থেকে সাকিব ও মুস্তাফিজই নিয়মিত আইপিএলে খেলছেন। গতবার ৩ কোটি ২০ লাখ রুপিতে সাকিবকে দলে নিয়েছিল কলকাতা নাইট রাইডার্স। তবে কলকাতার হয়ে ভালো করতে পারেননি তিনি।

৮ ম্যাচে ৪ উইকেটের পাশাপাশি করেছিলেন ৪৭ রান। মুস্তাফিজকে ১ কোটি রুপিতে দলে নিয়েছিল রাজস্থান রয়্যালস। ১৪ ম্যাচ খেলে তিনি ১৪টি উইকেট শিকার করেছিলেন।