আইপিএলে সুযোগ হলে টেস্ট খেলবেন না, সাকিব আল হাসান

আইপিএলে সুযোগ হলে টেস্ট খেলবেন না, সাকিব আল হাসান

বরাবরই আইপিএলে সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান খেলা নিয়ে থাকেন আলোচনা। এবার তার ব্যতিক্রম নয়। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৫তম আসর শুরু হবে আগামী এপ্রিলের শুরু থেকে। এই সময়ে দক্ষিণ আফ্রিকা সফরে থাকবে বাংলাদেশ।

আর এ নিয়েই শুরু হয়েছে আলোচনা। কারণ দক্ষিণ আফ্রিকায় আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্গত দুটি টেস্ট খেলবে টাইগাররা। তবে সাকিব আল হাসানের সেই দুই টেস্টে খেলা নিয়ে এখন থেকেই শুরু হয়েছে নানা জল্পনা। বলা হচ্ছে সাকিবের আইপিএলে জায়গা হলে টেস্ট খেলবেন তিনি।

আইপিএলে বরাবরই হট কেক সাকিব। আর এই বিশাল আসরে দল পাওয়া তার একপ্রকার নিশ্চিত। সাকিবকে নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আইপিএলের নিয়ন্ত্রক সংস্থা ভারতীয় বোর্ড বিসিসিআইকে জানিয়েছিল, দক্ষিণ আফ্রিকা সফরের টেস্ট সিরিজের জন্য আইপিএলের শুরুর অংশে থাকা হবে না সাকিবের।

তবে ক্রিকেট বিষয়ক সংবাদমাধ্যম ক্রিকবাজ দাবি করেছে, আইপিএলে জায়গা হলে দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট সিরিজে খেলবেন না সাকিব। ওয়ানডে সিরিজ খেলেই পাড়ি জমাবেন আইপিএলের উদ্দেশে।

বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুসের উদ্বৃতি দিয়ে বলা হয়েছে, ‘সাকিব দক্ষিণ আফ্রিকা সফরের ওয়ানডে সিরিজে অবশ্যই খেলবে। তবে টেস্ট সিরিজ নিয়ে কিছু বলেনি। ’

আইপিএলে বাংলাদেশের আরেক প্রতিনিধিত্বকারী কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। তিনি অবশ্য নির্বিঘ্নেই আইপিএলের পুরো আসর খেলতে পারবেন। কারণ আইপিএল চলাকালে বাংলাদেশের সীমিত ওভারের কোনো খেলা নেই। তাই জাতীয় দলে ফেরা নিয়ে তাড়া নেই মুস্তাফিজের।