আইপিএল খেলতে এসে রোজা রাখলেন ওয়ার্নার-উইলিয়ামসন

সংগ্রহীত

আইপিএল খেলতে এসে রোজা রাখলেন ওয়ার্নার-উইলিয়ামসন

পবিত্র রমজান মাসে সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য নজির স্থাপন করলেন ডেভিড ওয়ার্নার ও কেইন উইলিয়ামসন। আইপিএল চলাকালীন নিয়মিত রোজা রাখছেন সানরাইজার্স হায়দরাবাদের তিন ক্রিকেটার রশিদ খান, মোহাম্মদ নবী ও মুজিব উর রহমান।

এবার এই তিন সতীর্থদের সঙ্গে রোজা রেখেছেন হায়দরাবাদের দুই তারকা ক্রিকেটার কেইন উইলিয়ামসন ও ডেভিড ওয়ার্নার। এই ঘটনা বেশ আলোচিত সামাজিক মাধ্যমে। 

সতীর্থ হিসেবে ডেভিড ওয়ার্নার অনন্য। সানরাইজার্স হায়দ্রাবাদে ক’বছর আগে খেলেছিলেন বাংলাদেশের মোস্তাফিজুর রহমান। তার জন্য বাংলা শিখেছিলেন ওয়ার্নার। তবে এবার অন্য এক দৃষ্টান্ত স্থাপন করলেন অরেঞ্জ আর্মির অধিনায়ক।

সানরাইজার্স হায়দরাবাদ একাদশের নিয়মিত মুখ রশিদ, নবী ও মুজিব উর রহমান। তবে, খেলার মাঠে ভূমিকা রাখার পাশাপাশি নিয়মিত রোজা রেখে যাচ্ছেন কেইন ও ওয়ার্নার, মানছেন ইসলামের নিয়ম-নীতি।

এই তিনজনকে দেখে রোজার রাখার ইচ্ছা হয়েছে নিউজিল্যান্ড তারকা উইলিয়ামসন ও অস্ট্রেলিয়ান তারকা ওয়ার্নারের। রশিদ নিজেই সেই খবর সামাজিক যোগাযোগমাধ্যমে জানিয়েছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে রশিদ খানের একটি ভিডিও। যেখানে ইফতারের টেবিলে একসাথে বসা সানরাইজার্সের বর্তমান ও সাবেক অধিনায়ক। একসঙ্গে ইফতার করছেন ওয়ার্নার ও উইলিয়ামসন। ভিডিওতে রশিদ প্রথমে ওয়ার্নারকে প্রশ্ন করেন, “ডেভ, তোমার রোজা রাখা কেমন চলছে?’ জবাবে ওয়ার্নার বলেন, ‘খুব ভালো, কিন্তু আমি অনেক তৃষ্ণার্ত ও ক্ষুধার্ত।”

এরপর উইলিয়ামসনের দিকে ক্যামেরা ঘোরান রশিদ। তাকে প্রশ্ন করেন, ‘কেইন কেমন লাগছে?’ জবাবে তিনি বৃদ্ধাঙ্গুলি দিয়ে ‘গুড লাক’ চিহ্ন দেখিয়ে বললেন, ‘খুব ভালো বোধ করছি, ধন্যবাদ।’

এরপর রশিদ বলেন, ‘বন্ধুরা, এই দুই কিংবদন্তি আজ আমাদের সঙ্গে না খেয়ে আছেন। তাদের আমাদের সঙ্গে ইফতারির টেবিলে পেয়ে ধন্য মনে করছি।’ পাশ থেকে ওয়ার্নার বলে উঠলেন, ‘(রোজা রাখা) অনেক, অনেক কঠিন কাজ!’

এবারের আইপিএলে এখন পর্যন্ত তিন ম্যাচ খেলে একটিতেও জয় পায় নি সাবেক চ্যাম্পিয়নরা। তবে ড্রেসিং রুমে যখন এমন সম্প্রীতির বাতাবরণ, তাতে ভাগ্য বদল হওয়াটাও নিশ্চয় সময়ের ব্যাপার।