আইপিএল: ফিঞ্চের নবম ফ্র্যাঞ্চাইজি কেকেআর

আইপিএল: ফিঞ্চের নবম ফ্র্যাঞ্চাইজি কেকেআর

আসন্ন আইপিএলে কলকাতা নাইট রাইডার্স দলে যোগ দিলেন অ্যারন ফিঞ্চ। ইংরেজ ক্রিকেটার অ্যালেক্স হেলসের পরিবর্তে যোগ দিলেন তিনি। অস্ট্রেলিয়ার সীমিত ওভারের দলের অধিনায়ক ফিঞ্চ। গত বছর তাঁর নেতৃত্বেই টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল অস্ট্রেলিয়া। মেগা নিলামে কোনও দলই তাঁকে কিনতে আগ্রহ দেখায়নি। শেষ মেশ দল পেলেন বিশ্বকাপজয়ী অধিনায়ক।

কলকাতায় যোগ দেওয়ার মাধ্যমে আইপিএলে নবম ফ্র্যাঞ্চাইজির সঙ্গে যুক্ত হলেন ফিঞ্চ। নির্দিষ্ট কোন ক্রিকেটারের জন্য এটি সর্বোচ্চ। অন্য কারো ছয়টির বেশি ফ্র্যাঞ্চাইজির সঙ্গে যুক্ত হওয়ার রেকর্ড নেই।

ফিঞ্চ ২০১০ মৌসুমে রাজস্থান রয়্যালসের সঙ্গে যোগ দেওয়ার মাধ্যমে আইপিএলে নাম লেখান। এরপর দিল্লি ডেয়ারডেভিলস, পুনে ওয়ারিয়র্স, সানরাইজার্স হায়দরাবাদ, মুম্বাই ইন্ডিয়ান্স, গুজারাট লায়ন্স, কিংস এলেভেন পাঞ্জাব এবং সর্বশেষ রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে খেলেন।

চলতি আইপিএলে কেকেআর দলে ভিড়িয়েছিল ইংলিশ ওপেনার হেলসকে। তবে বায়ো বাবল ফ্যাটিগে আইপিএল থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন হেলস। টুইটারে এক বিবৃতি বিষয়টি নিশ্চিত করেন হেলস নিজেই। তার জায়গায় দল পেলেন ফিঞ্চ। অজি এই ক্রিকেটারকে তার বেইস প্রাইস দেড় কোটি রুপিতেই দলে ভিড়িয়েছে কেকেআর।