আওয়ামী লীগ দুঃস্বপ্ন দেখছে: মির্জা ফখরুল

আওয়ামী লীগ দুঃস্বপ্ন দেখছে: মির্জা ফখরুল

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের জবাবে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপি রঙিন স্বপ্ন দেখছে না, দুঃস্বপ্ন দেখছে আওয়ামী লীগ। তারা দেখছে- এই বিএনপি চলে আসছে।

বুধবার (১৩ অক্টোবর) সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বিএনপির ভাইস চেয়ারম্যান প্রয়াত আফসার আহমেদের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক স্মরণসভায় এ কথা বলেন তিনি।

মির্জা ফখরুল ইসলাম বলেন, নিত্যপণ্যের মূল্যবৃদ্ধিতে মানুষের নাভিশ্বাস উঠছে। সরকার নিত্যপণ্যের দাম কমাতে পারছে না। ‘সরকার বলেছিল ১০ টাকা কেজি দরে চাল খাওয়াবে। এখন মানুষকে ৭০ টাকায় চাল কিনতে হচ্ছে।

বিএনপি মহাসচিব আরও বলেন, টিসিবির গাড়িগুলোতে মানুষের ভিড় বাড়ছে। নিত্যপণ্যের মূল্যবৃদ্ধিতে মানুষের নাভিশ্বাস উঠছে। সরকার পণ্যের দাম কমাতে পারছে না।

 

তিনি অভিযোগ করে বলেন, ই-কমার্সের দুর্নীতি এবং লুটপাটের সঙ্গে ক্ষমতাসীন আওয়ামী লীগের লোকজন জড়িত। তাদের পৃষ্ঠপোষকতায় এই ধরনের প্রতিষ্ঠান গড়ে উঠেছে। এগুলো করে তারা দেশের জনগণের পকেট শূন্য করে দিয়েছে। প্রতিটি ব্যাংকসহ আর্থিক প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করে দিয়েছে সরকার।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা সম্পর্কে তিনি বলেন, ‘গত কয়েকদিন ওনার (খালেদা জিয়ার) জ্বর ছিল। তাই চেকআপের জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে। জেলে থাকার সময়ে তার (খালেদা জিয়া) যথাযথ চিকিৎসা হয়নি। ওনার যে চিকিৎসা দরকার তা হচ্ছে না। ওনার যে জটিলতা তার চিকিৎসা দেশে নেই।

তিনি বলেন, উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশে নেওয়া দরকার। কিন্তু সরকার তা দিচ্ছে না। জামিন তার অধিকার তা তিনি পাচ্ছেন না। একই মামলায় অন্যরা সবাই জামিনে আছেন।