আজ থেকে বিনামূল্যে চিকিৎসাসেবা পাবেন শিল্পীরা

আজ থেকে বিনামূল্যে চিকিৎসাসেবা পাবেন শিল্পীরা

চলতি বছর ২৮ জানুয়ারি অনুষ্ঠিত হয় অভিনয়শিল্পী সংঘের নির্বাচন। আর নবনির্বাচিত সদস্যরা শপথ গ্রহণ করেন গেল ১১ ফেব্রুয়ারি। এবারের নির্বাচনে সংঘের সভাপতি হিসেবে নির্বাচিত হন আহসান হাবীব নাসিম এবং সাধারণ সম্পাদক রওনক হাসান। শপথ নেওয়ার পর থেকে বসে নেই নবনির্বাচিতরা। শিল্পীদের কল্যাণে নানা কাজের উদ্যোগ নিয়েছেন তারা।

তারই ধারাবাহিকতায় আজ সকাল থেকে অভিনয় শিল্পী, কলাকুশলীদের বিনামূল্যে চিকিৎসাসেবা কার্যক্রম শুরু করেছেন তারা। আইন ও কল্যাণ সম্পাদক ঊর্মিলা শ্রাবন্তী করের তত্ত্বাবধায়নে অভিনয়শিল্পী সংঘের কর্যালয়ে শুরু হয়েছে এই সেবা। আর জনপ্রিয় অভিনেতা ও চিকিৎসক এজাজুল ইসলাম শিল্পীদের চিকিৎসা সেবা দিচ্ছেন। বিষয়টি নিশ্চিত করেছেন সংঘের সভাপতি আহসান হাবীব নাসিম।

আজ থেকে আমরা প্রতি মাসের ১ তারিখ আমাদের ডা. এজাজ ভাই সবাইকে ফ্রি চিকিৎসা সেবা দেবেন। আমরা নিয়মিত চেকআপের পাশাপাশি পরামর্শ ও অস্ত্রোপচার বা সার্জারি সম্পর্কিত সেবা দিয়ে থাকবো। আগামীতে ডা. এজাজ ভাইয়ের সঙ্গে যুক্ত হবেন আরও কয়েকজন ডাক্তার। ডা. এজাজ ভাই অসম্ভব ভালো মানুষ। চিকিৎসা সেবার বিষয়টি তিনি দেখবেন আর এটি তত্ত্বাবধায়ন করবেন ঊর্মিলা শ্রাবন্তী কর।’

আহসান হাবীব নাসিম আরও বলেন, ‘আমরা অভিনয় শিল্পীসহ অন্যান্য (ক্যামেরা, লাইট, প্রডাকশন, মেকআপ ও পরিবহন) কলাকুশলীদের কল্যাণে আরও বেশ কিছু উদ্যোগ হাতে নিয়েছি। যা খুব শিগগিরই প্রকাশ্যে আনবো।’

উল্লেখ্য, এবার অভিনয়শিল্পী সংঘের নির্বাচনে সহ-সভাপতির তিন পদে জয়ী হয়েছেন আনিসুর রহমান মিলন, ইকবাল বাবু ও সেলিম মাহবুব। যুগ্ম সাধারণ সম্পাদক পদে নাজনীন হাসান চুমকী ও জামিল হোসেন। সাংগঠনিক সম্পাদক পদে সাজু খাদেম, অর্থ সম্পাদক পদে মুহাম্মদ নূর এ আলম, দপ্তর সম্পাদক পদে শেখ মেরাজুল ইসলাম, অনুষ্ঠান সম্পাদক পদে রাশেদ মামুন, আইন ও কল্যাণ সম্পাদক পদে ঊর্মিলা শ্রাবন্তী কর, প্রচার ও প্রকাশনা পদে প্রাণ রায়, তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে সুজাত শিমুল নির্বাচিত হয়েছেন। কার্যনির্বাহী সদস্য পদে জয়ী হয়েছেন আইনুন নাহার, তানভীর মাসুদ, মাজনুন মিজান, আশরাফুল আশীষ, সূচনা সিকদার, শামস সুমন ও হিমে হাফিজ।