আজ থেকে শুরু বিএনপির জেলাভিত্তিক সমাবেশ

আজ থেকে শুরু বিএনপির জেলাভিত্তিক সমাবেশ

দলের চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে জনমত গড়তে ৩২ জেলায় সমাবেশ করবে বিএনপি। আজ থেকে জেলা পর্যায়ের সমাবেশটি শুরু হবে। আগামী ৩০ ডিসেম্বর পর্যন্ত টানা ৯ দিন দেশের জেলা ও বিভাগীয় শহরে এসব সমাবেশ চলবে।

দলীয় প্রধানের চিকিৎসা ইস্যুতে এই প্রথমবারের মতো দেশজুড়ে একযোগে অনুষ্ঠেয় এসব কর্মসূচিতে দলের স্থায়ী কমিটি, সিনিয়র নেতাসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের কেন্দ্রীয় নেতারা অংশগ্রহণ করবেন।

বুধবার (২২ ডিসেম্বর) প্রথম দিনে আজ দেশের ৬ জেলায় সমাবেশ করবে দলটি।

এগুলো হচ্ছে- টাঙ্গাইল, হবিগঞ্জ, যশোর, বগুড়া, দিনাজপুর ও ব্রাহ্মণবাড়িয়া।

কর্মসূচি বাস্তবায়নে প্রত্যেক জেলার জন্য পৃথক কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে বিভাগীয় সাংগঠনিক সম্পাদক, সহ-সাংগঠনিক সম্পাদক পদাধিকারবলে অন্তর্ভূক্ত থাকবেন, পাশাপাশি অঙ্গসংগঠনের নেতাদেরাও প্রতিটি সমাবেশে প্রতিনিধিত্ব করবেন।  ২৪ ও ২৬ ডিসেম্বর বিভিন্ন বিভাগের জেলা সদরে প্রতিদিন ছয়টি এবং ২৮ ও ৩০ ডিসেম্বর প্রতিদিন সাতটি করে সমাবেশ হবে।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান জানান, ২২ ডিসেম্বর ছয়টি জেলায় বিএনপির সমাবেশ হবে। টাঙ্গাইলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, হবিগঞ্জে স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, যশোরে মির্জা আব্বাস, বগুড়ায় গয়েশ্বর চন্দ্র রায়, দিনাজপুরে নজরুল ইসলাম খান, ব্রাহ্মণবাড়িয়ার সমাবেশে আমীর খসরু মাহমুদ চৌধুরী অংশগ্রহণ করবেন। এভাবে কেন্দ্রীয় প্রায় সব নেতাই ৩০ ডিসেম্বর পর্যন্ত জেলা পর্যায়ের সমাবেশে অংশগ্রহণ করবেন।