আফগানিস্তানের জন্য আজ সবকিছু করতে রাজি ভারতীয়রা

আফগানিস্তানের জন্য আজ সবকিছু করতে রাজি ভারতীয়রা

টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ-টু থেকে ইতোমধ্যেই সেমিফাইনাল নিশ্চিত করেছে পাকিস্তান। আর একটিমাত্র দল যেতে পারবে সেমিফাইনালে। এই লড়াইয়ে রয়েছে নিউজিল্যান্ড, ভারত ও আফগানিস্তান। তবে আজ রবিবার আফগানিস্তান-নিউজিল্যান্ড ম্যাচেই নির্ধারিত হয়ে যাবে পাকিস্তানের পর ‘গ্রুপ-২’ থেকে কে যাচ্ছে শেষ চারে।

এদিকে যদি নিউজিল্যান্ড এ ম্যাচে জিতে যায়, তবে সে ক্ষেত্রে বাকিদের স্বপ্নভঙ্গ করে সরাসরি সেমিফাইনালে চলে যাবে তারা। তবে আফগানিস্তান জিতলে সম্ভাবনার দরজা খুলে যাবে টিম ইন্ডিয়ার। শুধু পরের ম্যাচে নামিবিয়াকে হারাতে পারলেই সেমিফাইল নিশ্চিত।

ফলে আফগানিস্তান-নিউজিল্যান্ড ম্যাচ এখন কার্যত নিউজিল্যান্ড বনাম ভারত ম্যাচে রূপ নিয়েছে। কিউইদের বিপক্ষে রশিদ-নবিদের জেতাতে মাঠে নামা ছাড়া সম্ভাব্য সব করছে টিম ইন্ডিয়া। এমনকি আফগান খেলোয়াড়দের সুস্থ করতে নিজেদের ফিজিও দিতেও রাজি তারা।

পিছিয়ে নেই ভারতীয় সমর্থকেরাও। কেউ রাতারাতি হয়ে উঠেছেন আফগানিস্তানের সমর্থক। কেউ আফগানিস্তানের সব জিনিস ভালো বলছেন। আফগানদের প্রশংসা করেই যাচ্ছেন। কেউ কেউ তো আবার একধাপ এগিয়ে টুইটারে নামের পাশে আফগানিস্তানের পতাকাও লাগিয়ে ফেলেছেন।

বলিউড সিনেমা কাবুল এক্সপ্রেসের ছবি পোস্ট করে এক নেটিজন লিখেছেন, ‘আমার প্রিয় বলিউড সিনেমা।’ সঙ্গে নিজের নামের পাশে আফগানিস্তানের পতাকা লাগিয়েছেন। অপর একজন লিখেছেন, ‘আজ আমি জানতে পারলাম যে আফগানিস্তানের জাতীয় খাবার হল কাবুলি পোলাও। এই সুন্দর দেশের বিষয়ে জানতে পেরে ভালো লাগছে।’ তার টুইটের প্রেক্ষিতে একজন লিখেছেন, ‘আফগানিস্তান যদি জিতে যায়, তাহলে এক সপ্তাহ ধরে কাবুলি পোলাও খাব।’