আবারও আল-আকসায় হামলা চালিয়েছে ইসরাইলি বাহিনী

সংগ্রহীত

আবারও আল-আকসায় হামলা চালিয়েছে ইসরাইলি বাহিনী

যুদ্ধ বিরতি ঘোষণার পরও ফিলিস্তিনিদেরেউপর থেমে নেই দখলদার ইসরাইলি বাহিনীর বর্বরতা। কোন অজুহাত পেলেই সেটিকে উপলক্ষ্য করে হামলা চালাচ্ছে ইহুদিবাদীরা। ফের ফিলিস্তিনিদের ওপর আল-আকসা মসজিদ প্রাঙ্গণে হামলা চালিয়েছে ইসরাইলি পুলিশ। এ ঘটনায় অন্তত ৩ জন ফিলিস্তিনি আহত হয়েছে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে। গণমাধ্যমটি জানায়, জুম্মার নামাজের পর ফিলিস্তিনিরা আল আকসা মসজিদ থেকে একটি প্রতিবাদ মিছিলের আয়োজন করেন। মঙ্গলবার কট্টরপন্থী ইসরাইলিদের মিছিলে মহানবী (সা.) কে অপমানের প্রতিবাদে শুক্রবার এই মিছিলের উদ্যোগ নেন ফিলিস্তিনিরা। এতেই হামলা চালিয়েছে ইসরাইলি পুলিশ।

মিছিল করার জন্য ফিলিস্তিনিরা আল আকসা মসজিদের প্রাঙ্গনে জড়ো হয়েছিলেন। পুরনো শহরের দামেস্ক গেট থেকে মিছিল শুরু করার আগেই বাব আল-সিলসিলা নামক একটি প্রবেশপথে ইসরায়েলি পুলিশ ফিলিস্তিনিদের ওপর হামলা চালায়।

পুলিশ রাবার বুলেট, টিয়ার গ্যাস, স্টান গ্রেনেড ব্যবহার করে মসজিদের প্রাঙ্গন থেকে ফিলিস্তিনিদের সরিয়ে দেয়।

 

শুক্রবারের ইসরাইলি পুলিশের ওই হামলায় লন্ডনভিত্তিক সংবাদমাধ্যম মিডল ইস্ট আই’র এক সাংবাদিককে আহত হয়েছে। লাতিফেহ আবদেলাতিফ নামের ওই সাংবাদিক পুলিশের রাবার বুলেটে আহত হয়েছেন। মিডল ইস্ট আই জানিয়েছে, তাদের এক কন্ট্রিবিউটরও ইসরাইলি পুলিশের হামলায় আহত হয়েছেন।

এদিকে গত মাসে ১১ দিনের লড়াই শেষে মেনে নেয়া যুদ্ধবিরতি ভেঙে অবরুদ্ধ গাজা উপত্যকায় দ্বিতীয় দফায় বিমান হামলা চালিয়েছে দখলদার ইসরায়েলি বাহিনী। বৃহস্পতিবার গাজা সিটির উত্তরপশ্চিম এবং বেইত লাহিয়ার উত্তরে বেশ কয়েকটি স্থাপনা লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইসরায়েলিরা। তবে এসব হামলায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।