আলাভেসকে গুঁড়িয়ে দিল রিয়াল

আলাভেসকে গুঁড়িয়ে দিল রিয়াল

চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোয় পিএসজির কাছে হারের জ্বালা যেন আলাভেসের ওপর মেটালো রিয়াল মাদ্রিদ। লস ব্ল্যাঙ্কোসরা প্রতিপক্ষকে উড়িয়ে দিয়ে শীর্ষস্থান আরও মজবুত করল। শনিবার রাতে লা লিগায় সান্তিয়া বার্নাব্যুতে আলাভেসকে ৩-০ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ।

প্রথমার্ধে তেমন সুবিধা করতে না পারলেও দ্বিতীয়ার্ধের পুরোটাই রিয়াল মাদ্রিদের। একে একে তুলে নেয় তিন গোল। ৬৩তম মিনিটে ডেড লক ভেঙে স্বাগতিকদের স্বস্তি এনে দেন মার্কো আসেনসিও। বেনজেমার কাছ থেকে পাওয়া বল বক্সের বাইরে থেকে বাম পায়ের শটে দূরের পোস্টের ওপরের দিকের জালে জড়ান এই স্প্যানিশ ফরোয়ার্ড। ৮০তম মিনিটে ব্যবধান বাড়ান ভিনিসিয়ুস জুনিয়র। গোললাইনের ওপর থেকে বক্সে বল বাড়ান বেনজেমা; ছয় গজের বক্স থেকে প্লেসিং শট লক্ষ্যভেদ করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধের যোগ করা এক মিনিটের মাথায় পেনাল্টি থেকে রিয়ালকে তৃতীয় গোল এনে দেন বেনজেমা। এই গোলের মধ্যে দিয়ে এবারের লিগে ১৮তম গোলের দেখা পেলেন এই ফরাসি ফরোয়ার্ড। ভিনিসিয়ুসের গোল ১৩টি।

এই জয়ে দ্বিতীয় স্থানে থাকা সেভিয়ার সঙ্গে পয়েন্টের ব্যবধান সাতে নিয়ে গেল রিয়াল। ২৫ ম্যাচে ৫৭ পয়েন্ট রিয়ালের, এক ম্যাচ কম খেলে ৫০ পয়েন্ট সেভিয়ার। অন্যদিকে ২৫ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে আলাভেস রইলো ১৯তম স্থানেই।