আলিম দারকে যে কারণে মুশফিকের অভিনন্দন

সংগ্রহীত

আলিম দারকে যে কারণে মুশফিকের অভিনন্দন

বর্তমান সময়ের জনপ্রিয় দশজন আম্পায়ারদের মধ্যে অন্যতম একজন আলিম দার। খেলার মাঠে খেলোয়াড়দের অর্জন নিয়ে হরহামেশােই আলোচনা হয়। কিন্তু আম্পায়ার? সচরাচর তাকে নিয়ে তেমন আলোচন হয় না। অথচ ভদ্রলোকের খেলা হিসাবে পরিচিত এই ক্রিকেট ম্যাচ পরিচালনা করে থাকেন কিন্তু এই আম্পায়ারই। পাকিস্তানের আম্পায়ার আলিম দার অনেকটা নীরবেই অনন্য এক কীর্তি গড়েছেন আন্তর্জাতিক ম্যাচে।

ক্রিকেট ইতিহাসের প্রথম এবং একমাত্র ক্রিকেটার হিসেবে তিনি গড়েছেন ৪০০টি আন্তর্জাতিক ম্যাচ পরিচালনার রেকর্ড। আলিম দারের  এই অনন্য কীর্তিতে অভিনন্দন জানাতে ভুলেননি মুশফিকুর রহিম।

আলিম দার এই কীর্তি গড়েছেন আফগানিস্তান-জিম্বাবুয়ে টি-টোয়েন্টি সিরিজে। সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে সবচেয়ে বেশি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ পরিচালনার রেকর্ড গড়েন। তৃতীয় ম্যাচে তাকে ছাড়িয়ে যাওয়ার পাশাপাশি স্পর্শ করেন ৪০০ আন্তর্জাতিক ম্যাচের মাইলফলক।

তাকে অভিনন্দন জানিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া এক বার্তায় মুশফিক বলেন, ‘আম্পায়াররা বেশিরভাগ সময়ই তাদের স্বীকৃতি পান না। তবে এই ভদ্রলোকেরা মাঠে তাদের কঠোর পরিশ্রমের জন্য অনেক কৃতিত্বের দাবিদার। এটা কখনই সহজ কোনো কাজ নয়।’

মুশফিক আরও উল্লেখ করেন, ‘আলিম দার ভাইকে আন্তরিক অভিনন্দন, সফলভাবে ৪০০টি আন্তর্জাতিক ম্যাচ পরিচালনার জন্য। মাশাআল্লাহ।’

এদিকে আলিম দার তার এই অর্জনের পর আইসিসির মাধ্যমে দেওয়া এক ভিডিও বার্তায় তিনি বলেন, ‘আমার এই অর্জন মা-বাবা ও পরিবারের সদস্যদের উৎসর্গ করতে চাই।’