আলিয়ার গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি: প্রথম দিনেই আয় ১০ কোটি

আলিয়ার গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি: প্রথম দিনেই আয় ১০ কোটি
প্রথম দিনেই বক্স অফিস কাঁপাল আলিয়ার গাঙ্গুবাই।

গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’ সিনেমাটির নাম এখন দর্শকের মুখে মুখে। শুধু আলিয়া ভক্তরাই নন, বলিউডপ্রেমীরাও সিনেমাটির ট্রেলার দেখে মুগ্ধ। অধীর আগ্রহ শেষ হলো শুক্রবার সিনেমাটি হলে মুক্তি পাওয়ার পর।

ভারতের অন্যতম বৃহৎ পতিতালয় ‘কামাঠিপুরা’। সেই যৌনপল্লির সর্দারণী চরিত্রে অভিনয় করেছেন আলিয়া ভাট। যদিও মুম্বাই পুলিশের কাছে তার পরিচয় ছিল এক নৃশংস গ্যাংস্টার হিসেবে। কেমনভাবে গুজরাটের এক গ্রামের মেয়ে কামাঠিপুরার ম্যাডামজি হয়ে উঠল? আর কীভাবে মুম্বাইয়ের আন্ডারওয়ার্ল্ডের সব খবর থাকত তার নখদর্পণে–সেই কাহিনিই রুপালি পর্দায় এনেছে ‘গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’।

বলিউডের খ্যাতিমান পরিচালক সঞ্জয়লীলা বানসালি; যার প্রতিটি সিনেমাই বক্স অফিস উড়িয়ে দেওয়া। তার পরিচালিত ‘গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’তে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন আলিয়া ভাট। শুক্রবার হলে মুক্তি পায় সিনেমাটি। আর সেদিনই বক্স অফিসে ঝড় তুলেছে ছবিটি। এদিন সিনেমার মুক্তি উপলক্ষে মুম্বাই খারের গ্যালাক্সি সিনেমা হলে দর্শকের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন অভিনেত্রী আলিয়া।

বক্স অফিস ইন্ডিয়ার তথ্যানুযায়ী, ‘গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’ প্রথম দিনে ভালো ব্যবসা করেছে। প্রায় ১০ কোটি রুপি ব্যবসা করেছে এ সিনেমা।

সঞ্জয় লীলা বানসালি পরিচালিত এ সিনেমাটি মুক্তির আগে বার্লিন ফিল্ম ফেস্টিভালেও প্রদর্শিত হয়েছে। অনেকের মতামত, ‘আলিয়ার অভিনয় মন জয় করার মতো। নিখুঁত শব্দচয়ন, উপভাষা, অভিব্যক্তি এবং কীভাবে তিনি রাগ, আনন্দ এবং অসহায়তার আবেগ তুলে ধরেছেন–সবকিছুই সাবলীলভাবে দর্শকের দৃষ্টিগোচর হয়েছে। আর পর্দায় নায়িকার উপস্থিতি একেবারে অবাক করার মতো।’ এর আগে কখনো আলিয়াকে এমন রূপে কেউ দেখেনি।