আহত তেলাপোকা নিয়ে হাসপাতালে এক ব্যক্তি

সংগ্রহীত

আহত তেলাপোকা নিয়ে হাসপাতালে এক ব্যক্তি

অদ্ভুত এই বিশ্বে হরহামেশাই কত বিচিত্র ঘটনাই ঘটে। যার মধ্যে কিছু ঘটনা চাঞ্চল্যকর যা আলোড়ন তুলে বিশ্বের এ প্রান্ত  হতে অন্য প্রান্ত পর্যন্ত।এমনই এক চাঞ্চল্যকর ঘটনা ঘটেছে থাইল্যান্ডে। রাস্তা দিয়ে হাটতে হাটতে আহত একটি তেলাপোকা চোখে পড়ে থাইল্যান্ডের এক ব্যক্তির। সঙ্গে সঙ্গে সেটি ধরে তিনি নিয়ে যান এক পশু চিকিৎসকের কাছে।

এ ঘটনায় তাজ্জব বনে গেছেন চিকিৎসক থানু লিপাপাত্তানায়ানিচ। তিনি থাইল্যান্ডের ক্রাথুম বাইন এলাকার পশু চিকিৎসক। গত সপ্তাহে তার কাছে ওই ব্যাক্তি একটি আহত তেলাপোকা নিয়ে আসেন।

তিনি জানান, কেউ একজন অসতর্কভাবে তেলাপোকাটির ওপর দিয়ে হেটে যায়। এসময় তেলাপোকাটির যন্ত্রণা দেখে তিনি সিদ্ধান্ত নেন একে সুস্থ করে স্বাভাবিক জীবন ফিরিয়ে দেয়ার। এরপরই তিনি এটিকে নিয়ে আসেন স্থানীয় সাই র্যাক পশু হাসপাতালে।

যদিও এরপরই তিনি উল্লেখ করেন, বিষয়টি আসলে মজার না। কিছু মানুষ যে সব ধরণের প্রাণীর প্রতি ভালোবাসা অনুভব করতে পারে এটি তার প্রমাণ। প্রতিটি জীবনই মূল্যবান। আমি আশা করি, পৃথিবীতে এমন আরো মানুষ আছেন।

বর্তমানে তেলাপোকাটি ওই ব্যাক্তির কাছেই আছে। ওই ব্যক্তি তেলাপোকাটির চিকিৎসা শেষে সেটি বাড়িতে নিয়ে গেছেন। তিনি সেটির খেয়াল রাখবেন বলে জানিয়েছেন। 

ঘটনাটি নিয়ে চিকিৎসক থানু ফেসবুকে একটি পোস্টও লিখেছেন, আজ খুব গুরুত্বপূর্ণ একটি রোগী পেয়েছি। তেলাপোকাটির বাঁচার সম্ভাবনা ৫০/৫০।