আ. লীগ নেতার পকেটে বোমা বিস্ফোরণে উড়ে গেল হাত

আ. লীগ নেতার পকেটে বোমা বিস্ফোরণে উড়ে গেল হাত

বোমা বিস্ফোরণে শাহাজাদা মোল্যা (৪০) নামে এক আওয়ামী লীগ নেতার ডান হাত উড়ে গেছে। রোববার রাত ৮টার দিকে  নড়াইলের লোহাগড়া উপজেলায় কুন্দশী সিঅ্যান্ডবি চৌরাস্তা জামে মসজিদের সামনে লোহাগড়া-কালনা সড়কের ওপর এ ঘটনা ঘটে।

আহত ব্যাক্তি মল্লিকপুর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি এবং মঙ্গলহাটা গ্রামের আকবর মোল্যার ছেলে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, রাত ৮টার দিকে চৌরাস্তা মসজিদের সামনে বিকট শব্দে একটি বোমা বিস্ফোরিত হয়।

পুলিশ ও স্থানীয় লোকজন কিছু বুঝে ওঠার আগেই দেখা যায়, বিস্ফোরিত বোমায় শাহাজাদা মোল্যার ডান হাতের কনুইয়ের নিচ থেকে হাড় মাংস উড়ে গেছে।

এ সময় তাকে মঙ্গলহাটা গ্রামের মামুন মোল্যা ও তোফায়েল শিকদার দ্রুত একটি অ্যাম্বুলেন্সে উঠিয়ে অন্যত্র নেওয়ার চেষ্টা করে। কিন্তু পুলিশ ও উপস্থিত লোকজন তাকে লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নিয়ে যায়। সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে তাকে স্থানান্তর করেন।

 

টহলরত পুলিশের এএসআই কামরুল ইসলাম জানান, ঘটনাস্থল থেকে পুলিশের ভ্যান গাড়ি নিয়ে পার হওয়ার মাত্র ২০ গজ দূরে এলে বিকট শব্দ হয়। এ সময় গাড়ি থেকে নেমে দেখি আহত শাহাজাদাকে দুজন যুবক অ্যাম্বুলেন্সে উঠানোর চেষ্টা করছে। সেখান থেকে স্থানীয়দের সহযোগিতায় তাকে লোহাগড়া হাসপাতালে নিয়ে আসি।

লোহাগড়া থানার ওসি আবু হেনা মিলন জানান, আহত যুবক জ্যাকেটের পকেটে হাতে করে নিজেই বিস্ফোরিত বোমাটি বহন করছিল। পুলিশের গাড়ি দেখে আতঙ্কিত হয়ে পালাতে গিয়ে তার পকেটে থাকা বোমাটি বিস্ফোরিত হয়ে ডান হাত উড়ে যায়। তাকে পুলিশ পাহারায় চিকিৎসা দেওয়া হচ্ছে। এ ঘটনায় দুজনকে আটক করা হয়েছে।