ইরাকে করোনা হাসপাতালে ভয়াবহ আগুন, ২৭ জনের মৃত্যু

সংগ্রহীত

ইরাকে করোনা হাসপাতালে ভয়াবহ আগুন, ২৭ জনের মৃত্যু

ইরাকের একটি করোনা হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনায় কমপক্ষে ২৭ জনের মৃত্যু হয়েছে। এই ঘটনায় আরও অন্তত ৪৬ জন আহত হয়েছে। এছাড়া ৯০ জনকে অক্ষত অবস্থায় অন্য হাসপাতালে সরিয়ে নেয়া হয়েছে বলে জানা গেছে। খবর স্কাই নিউজের।

শনিবার রাতে দেশটির রাজধানী বাগদাদের ইবনে খতিব নামে একটি হাসপাতালে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

হাসপাতালের আইসিইউতে থাকা অক্সিজেন ট্যাংক বিস্ফোরণের পর অগ্নিকাণ্ডের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে। আগুন লাগার পরপরই বহু সংখ্যক আম্বুলেন্স ঘটনাস্থলে উপস্থিত হয়। খুব দ্রুত সময়ের মধ্যে আহতদের চিকিৎসার জন্য অন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এছাড়া আহত হননি অথচ যারা চিকিৎসাধীন ছিলো তাদেরও অন্য হাসপাতালে স্থানান্তর করা হচ্ছে।

অগ্নিকাণ্ডের পর হাসপাতালে থাকা ১২০ জন রোগীর মধ্যে এ পর্যন্ত ৯০ জনকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন ইরাকি সিভিল ডিফেন্সের প্রধান মেজর জেনারেল খাদিম বোহান।

কয়েক দশকের নিষেধাজ্ঞা, যুদ্ধ এবং অবহেলায় ইরাকের স্বাস্থ্য ব্যবস্থা অনেকটাই ধ্বংস হয়ে গেছে। করোনাভাইরাস মহামারিতে সেই সংকট আরও প্রকট আকার ধারণ করেছে।

 
করোনা মহামারি শুরুর পর থেকে ইরাকে এখন পর্যন্ত ১০ লাখ ২৫ হাজারেরও বেশি মানুষ ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে মারা গেছেন ১৫ হাজার ২১৭ জন।