ইসরাইলের কাছ থেকে গোলান মালভূমি মুক্ত করতে প্রস্তুত নুজাবা আন্দোলন

সংগ্রহীত

ইসরাইলের কাছ থেকে গোলান মালভূমি মুক্ত করতে প্রস্তুত নুজাবা আন্দোলন

ইহুদিবাদী ইসরাইলের হাতে দখল হওয়া গোলান মালভূমি মুক্ত করার লড়াইয়ে অংশ নিতে নুজাবা আন্দোলন সংগঠন সম্পূর্ণভাবে প্রস্তুত রয়েছে বলে জানিয়েছেন ইরাকের সন্ত্রাসবাদ বিরোধী সংগঠন আল-নুজাবার মুখপাত্র নাসের আশ-শিমারি। সমস্ত লক্ষণ জোরালোভাবে এই ইঙ্গত দিচ্ছে যে, তেলআবিব ধ্বংসের দ্বারপ্রান্তে রয়েছে বলেও জানান তিনি।

লেবাননের আল-অহেদ নিউজ ওয়েবসাইটকে এসব কথা বলেছেন তিনি। নাসের আশ-শিমারি জানান, তার সংগঠন ২০১৭ সালে গোলান লিবারেশন ব্রিগেড নামে একটি শাখা প্রতিষ্ঠা করেছে যারা সিরিয়ার প্রতিরোধকামী যোদ্ধাদের সঙ্গে বিশেষভাবে কাজ করছে। তাদের সবার লক্ষ্য কৌশলগত গোলান মালভূমি সিরিয়ার হাতে ফিরিয়ে আনা।

সংগঠনটির মুখপাত্র আরো জানান, তার সংগঠনের যোদ্ধারা সিরিয়ায় উগ্র তাকফিরি সন্ত্রাসী গোষ্ঠীগুলোর বিরুদ্ধে সক্রিয়ভাবে লড়াই করছে, তা সত্ত্বেও এসব যোদ্ধা ইহুদিবাদী ইসরাইল সরকারের বিরুদ্ধে লড়াইয়ের জন্য বিশেষভাবে তৈরি হয়েছে এবং তারা তাদের পথে অটল থাকবে। এ ধরনের লড়াইয়ের জন্য সংগঠনের এলিট যোদ্ধারা আলাদা ধরনের চমৎকার কিছু প্রশিক্ষণ নিয়েছে এবং তাদের হাতে এমন যুদ্ধের জন্য প্রয়োজনীয় অস্ত্রশস্ত্র রয়েছে। তারা শুধুমাত্র গোলান মালভূমি নয় বরং ইহুদিবাদী ইসরাইলের গভীর অভ্যন্তরে হামলা চালানোর ক্ষমতা রাখে।

আশ-শামারি বলেন, “গোলান মালভূমি মুক্ত করার জন্য কাউন্ট ডাউন শুরু হয়েছে, এখন বাকিটা নির্ভর করছে সিরিয়ার ভাইদের উপর। তবে সমস্ত লক্ষণই এই ইঙ্গিত দিচ্ছে যে, ইসরাইলের অবসান অত্যাসন্ন।” সূত্র: পার্সটুডে।