ইসরাইলের হত্যার হুমকি গ্রহণ করে পায়ে হেঁটে বাড়ি ফিরলেন হামাস নেতা

সংগ্রহীত

ইসরাইলের হত্যার হুমকি গ্রহণ করে পায়ে হেঁটে বাড়ি ফিরলেন হামাস নেতা

নিজেকে হত্যা করার ইসরাইলি হুমকি গ্রহণ করেছেন ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের গাজা শাখার প্রধান ইয়াহিয়া সিনওয়ার। এজন্য তিনি ইসরাইলকে ৬০ মিনিট সময় দেন এবং প্রকাশ্যে গাজার রাস্তা ধরে হাঁটার ঘোষণা দেন।

সাম্প্রতিক গাজা যুদ্ধ সম্পর্কে বুধবার টেলিভিশনে সরাসরি সম্প্রচারিত এক সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন সিনওয়ার। ওই সংবাদ সম্মেলন শেষে তিনি এ চ্যালেঞ্জ ঘোষণা করেন।

ইসরাইলি যুদ্ধমন্ত্রী বেনি গান্তেজ সম্প্রতি হুমকি দিয়েছিলেন, ইব্রাহিম সিনওয়ারের পাশাপাশি হামাসের সামরিক শাখা ইজ্জাদ্দিন কাসসাম ব্রিগেডসের কমান্ডার মোহাম্মাদ দেইফকে হত্যা করতে চায় তেল আবিব।

এ সম্পর্কে সংবাদ সম্মেলনে ইব্রাহিম সিনওয়ারকে প্রশ্ন করা হলে তিনি বলেন, হার্ট অ্যাটাকে বা করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু তার কাম্য নয় তিনি বরং তিনি ইসরাইলি বিমান হামলায় শহীদ হয়ে যেতে চান।

সংবাদ সম্মেলন শেষ করে তিনি বলেন, “আমি এখন থেকে বেনি গান্তেজকে ৬০ মিনিটের সময় দিচ্ছি। আমি এখান থেকে গাজার রাজপথ ধরে পায়ে হেঁটে নিজের বাসভবনে যাচ্ছি। পারলে যেন তারা আমাকে এই সময়ের মধ্যে হত্যা করে।

সংবাদ সম্মেলন শেষে ইব্রাহিম সিনওয়ারের বাসভবনে হেঁটে যাওয়ার ভিডিও প্রকাশ করেছে ফিলিস্তিনি সূত্রগুলো । তাতে দেখা যাচ্ছে তিনি নিজের প্রতিশ্রুতি বজায় রেখে পায়ে হেঁটে বাসায় গেছেন।