এত দাম কল্পনাও করেননি আইপিএলের মেগা নিলামে

এত দাম কল্পনাও করেননি আইপিএলের মেগা নিলামে
গত মৌসুমেও চেন্নাইয়ের হয়ে খেলেছেন ভারতীয় পেস বোলার দীপক চাহার। তখন তার মূল্যের সঠিক বিচার করেছিলেন তিনি। তবে এবার আইপিএলের মেগা নিলামে তার মূল্য যে এতটা বেড়ে যাবে, তা কল্পনাও করেননি ২৯ বছর বয়সী এই পেসার।

রোববার (১৩ ফেব্রুয়ারি) আইপিএলের মেগা নিলামের দ্বিতীয় দিনে চাহারকে ১৪ কোটি দিয়ে কিনে নেয় চেন্নাই সুপার কিংস। তবে দাম যখন বাড়ছিল, তখন চাহার নিজেই চাননি তার দাম বেশি বাড়ুক। এর কারণ, চেন্নাইয়ের প্রতি তার ভালোবাসা।

এই মুহূর্তে আইপিএলের সবচেয়ে দামি ভারতীয় পেসার তিনি। তবে তার এত দাম যে উঠবে, তা তিনি নিজেও ভাবেননি। নিলাম শেষে চাহার বলেছেন, ‘চেন্নাইয়ে ফিরে এসে সত্যিই খুশি এবং আমার প্রতি বিশ্বাস দেখানোর জন্য মাহি ভাই ও ম্যানেজমেন্টকে অনেক ধন্যবাদ। অন্য দলে খেলার কথা ভাবতেই পারিনি। আমি শুধু চেন্নাইয়ের হয়ে খেলতে চেয়েছিলাম। আমি জানতাম, তারা আমাকে নেবে। তবে এত দামে নেবে, তা ভাবতে পারিনি।’

এদিকে তার দাম যখন বাড়ছিল, তখন তিনি নিজেই চেয়েছিলেন তার দাম আর না বাড়ুক। কারণ, তাকে কম দামে চেন্নাই কিনতে পারলে আরও কিছু খেলোয়াড় কিনতে পারবে তারা। এ নিয়ে চাহার বলেন, ‘আমি যখন ১৪ কোটিতে পৌঁছেছিলাম, তখন চেয়েছিলাম, দাম আর না উঠুক। কারণ, আমি চেন্নাইতেই খেলতে চেয়েছিলাম। আর চেয়েছিলাম, আমার দল আরও কিছু প্লেয়ার কিনুক।’

এদিকে নিলামে সবচেয়ে দামি ভারতীয় খেলোয়াড় হিসেবে নাম লিখিয়েছেন ইশান কিশান। ১৫ কোটি ২৫ লাখ রুপিতে তাকে কিনেছে মুম্বাই ইন্ডিয়ান্স। এর আগে গত আসরেও মুম্বাইয়ের হয়ে খেলেছিলেন কিশান। তাকে দলে ভেড়াতে ৮ কোটি রুটি পর্যন্ত পাঞ্জাব এবং ১০ কোটি রুপি পর্যন্ত নিলামে দর কষাকষি করে গুজরাট। শেষদিকে সানরাইজার্সের সঙ্গে দর কষাকষিতে তাকে দলে ভেড়ায় মুম্বাই।