এবার একই দলে খেলবেন সাকিব-মাশরাফী

এবার একই দলে খেলবেন সাকিব-মাশরাফী
ডিপিএলের সুপার সিক্সে নেই মতিঝিলের জায়ান্ট ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাব। ডিপিএলের চলতি মৌসুমে বেশ ঘটা করেই মুশফিক, সাকিব, মিরাজ, তাসকিন ও মাহমুদউল্লাহকে দলে ভিড়িয়েছিল মোহামেডান। তবে এদের মধ্যে একমাত্র মাহমুদউল্লাহ বাদে কারোরই লিগটিতে খেলা হয়নি।
জাতীয় দলের খেলার ব্যস্ততা শেষে যখন খেলার ফুরসত পাওয়া গেল, তখন বাদ পড়ে যায় দল। মোহামেডান বাদ পড়ায় এবার একই দলে খেলতে দেখা যাবে সাকিব-মাশরাফী। মোহামেডানের তারকা সাকিব আল হাসানকে দলে টেনেছে মাশরাফীর লিজেন্ডস অফ রূপগঞ্জ।

তারকাবহুল দল গড়েও তাদের খেলাতে পারেনি মোহামেডান। যখন খেলানোর সুযোগ আসছে তখন দেখা গেল মোহামেডান নিজেই খেলার বাইরে। তবে মোহামেডান তারকাদের লিগ খেলা থেকে বঞ্চিত করছে না। দেশসেরা অলরাউন্ডার মোহামেডানের হয়ে একটি ম্যাচেও খেলতে না পারলেও এবার তাকে দলে টেনেছে জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজার নেতৃত্বাধীন লিজেন্ডস অফ রূপগঞ্জ।
এর আগে মোহামেডানের অপর দুই তারকা মুশফিকুর রহিম ও মেহেদী হাসান মিরাজকে দলে টেনেছে লিগের শীর্ষ দল শেখ জামাল ধানমণ্ডি ক্লাব।
সাকিব আল হাসান এই মৌসুমে মোহামেডানের সঙ্গে খেলার জন্য চুক্তি করেছিল কিন্তু দক্ষিণ আফ্রিকা সিরিজ এবং তার পারিবারিক অসুবিধার কারণে কোনো ম্যাচ খেলতে পারেননি। তবে ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের বাকি চার ম্যাচের জন্য সাকিবকে লিজেন্ডস অব রূপগঞ্জের কাছে ছেড়ে দিয়েছে মোহামেডান। ফলে আগামী ম্যাচগুলোতে সাকিব লিজেন্ডস অব রূপগঞ্জের হয়ে খেলবেন।
এদিকে শেখ জামালের টিম ডিরেক্টর শাহনিয়ান তানিম গণমাধ্যমকে নিশ্চিত করেছেন, মোহামেডানের অনুমতি নিয়েই মুশফিক-মিরাজকে দলে নিয়েছেন তারা। তিনি বলেন, ‘আলহামদুলিল্লাহ, আমরা এ বছর গ্রুপ স্টেজ খুব সুন্দর করে শেষ করতে পেরেছি। সিটি ক্লাবের বিপক্ষে জয়ের পর ১৮ পয়েন্ট নিয়ে টেবিল টপার হিসেবে সুপার লিগে কোয়ালিফাই করেছি। সুপার লিগে দলকে কীভাবে আরও শক্তিশালী করা যায়, সেটা চিন্তা করছিলাম।’

আরও বলেন, ‘মোহামেডান যেহেতু কোয়ালিফাই করতে পারেনি, তখন আমরা দেখলাম মুশফিক ও মিরাজ খেলার জন্য অ্যাভেইলেবল হয়েছে। তাই আমরা মোহামেডানের অনুমতি নিয়ে তাদের অ্যাপ্রোচ করেছি। তারা আমাদের প্রস্তাবে সাড়া দিয়েছে। আশা করি, তাদের সার্ভিসটা সুপার লিগে আমাদের চ্যালেঞ্জটাকে আরেকটু সহজ করে দেবে।
ঢাকা প্রিমিয়ার লিগের এবারের আসরে মাশরাফীর নেতৃত্বে দারুণ খেলছে লিজেন্ড অফ রূপগঞ্জ। ৮ ম্যাচে ৬ জয় ও দুই হারে ১২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে তারা। ৮ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে সবার উপরে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। দুইয়ে থাকা প্রাইম ব্যাংকের পয়েন্ট রূপগঞ্জের সমান ১২ হলেও তারা এগিয়ে রানরেটে। তবে প্রাইম ব্যাংক ম্যাচ খেলেছে একটি বেশি।