এবার কক্সবাজারে ভিপি নুরের বিরুদ্ধে মামলা

সংগ্রহীত

এবার কক্সবাজারে ভিপি নুরের বিরুদ্ধে মামলা

ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরের বিরুদ্ধে কক্সবাজার সদর মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে। গতকাল বুধবার সন্ধ্যায় কক্সবাজার জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মইন উদ্দীন বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলার সত্যতা নিশ্চিত করেছেন, সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মুনীর উল গীয়াস।

ছাত্রলীগ নেতা মইন উদ্দীন বলেন, ফেসবুক লাইভে এসে ধর্মীয় উসকানিমূলক বক্তব্যসহ বাংলাদেশ আওয়ামী লীগের কর্মী-সমর্থকদের ধর্মীয় মূল্যবোধে আঘাত হেনে ভিপি নুরুল হক আপত্তিকর, আক্রমণাত্মক বক্তব্য দিয়েছেন। এতে করে সাধারণ সরলমনা মানুষেরা বিভ্রান্তিতে পড়েছেন। ফলে ধর্মীয় উন্মাদনা সৃষ্টি ও আইনশৃঙ্খলা বিনষ্টের আশঙ্কা করেছেন বলেও জানান তিনি।

এর আগে আরও চার থানায় ভিপি নুরের বিরুদ্ধে মামলা করা হয়। এর মধ্যে ধর্মীয় অনুভূতিতে আঘাত ও আওয়ামী লীগ নেতাকর্মীদের হেয় করার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে নুরের বিরুদ্ধে রাজশাহীতে মামলা করেন মহানগর যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তৌরিদ আল মাসুদ রনি। এছাড়াও চট্টগ্রাম মহানগরের কোতোয়ালি থানায়, রাজধানীর পল্টন থানায় এবং শাহবাগ থানায় নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়।