এবার নতুন আকাশে দেখা যাবে মহেন্দ্র সিংহ ধোনিকে

এবার নতুন আকাশে দেখা যাবে মহেন্দ্র সিংহ ধোনিকে
ক্রিকেটের বৃত্ত ছাড়িয়ে এবার নতুন আকাশে দেখা যাবে মহেন্দ্র সিংহ ধোনিকে। বিনোদন জগতে প্রবেশ ঘটছে তাঁর। ‘ক্যাপ্টেন কুল’ এবার ‘অথর্ব’!

নিজের ফেসবুক পেজে ধোনি একটি ‘প্রোমো’ তুলে ধরেছেন। তাতে তিনি বলেছেন, ‘‘নতুন যুগের গ্রাফিক নভেল অথর্বের ‘ফার্স্ট লুক’। আমি খুশি এটি সবার সামনে তুলে ধরতে পেরে।’’

জানা গিয়েছে, তৈরি হচ্ছে পৌরাণিক ওয়েব সিরিজ। যার নাম ‘অথর্ব’। তাতেই নাম ভূমিকায় দেখা যাবে বিশ্বকাপজয়ী অধিনায়ককে। বাইশ গজের পৃথিবী থেকে বেরিয়ে তিনি এবার বিনোদন জগতে অভিষেকের অপেক্ষায়।
যে সংক্ষিপ্ত ভিডিওটি দেখানো হচ্ছে, তাতে দেখা যাচ্ছে, পূরাকালের এক যোদ্ধার চেহারায় দৈত্য-দানবদের সঙ্গে লড়াই করছেন ধোনি। জানা গিয়েছে, রমেশ তামিলমানির রচনায় এই ওয়েব সিরিজ হচ্ছে। যার দায়িত্বে থাকছে ধোনি এন্টারটেনমেন্ট এবং ধোনির এই নতুন ভূমিকায় পর্দার আড়ালে প্রধান পরিচালক তাঁর স্ত্রী সাক্ষী। ধোনির স্ত্রী সাক্ষী ‘ধোনি এন্টারটেনমেন্ট’-এর ম্যানেজিং ডিরেক্টর। তিনি এই ওয়েব সিরিজ তৈরিতে প্রধান ভূমিকা নিচ্ছেন বলেই শোনা যাচ্ছে। এটাও বোঝা যাচ্ছে যে, আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে যাওয়ার পরে নতুন প্রকল্পে নাম লেখাতে চাইছেন তিনি। এর আগে ‘ধোনি এন্টারটেনমেন্ট’ ডকুমেন্টারি সিরিজ ‘রোর অব দ্য লায়ন’ তৈরি করেছে। যা দেখা গিয়েছে ডিজনি হটস্টারে।

সাক্ষী আগে বলেছিলেন, ‘‘পৌরাণিক ঘটনার উপরে তৈরি এই কাহিনি। এক রহস্যময়ের যাত্রাকাহিনির বর্ণনা যেখানে রয়েছে। জগতসংসারের নানা দিক তুলে ধরা যেতে পারে এই সিরিজের মাধ্যমে। ফিল্মের চেয়ে ওয়েব সিরিজই সঠিক মঞ্চ হবে বলে আমাদের মনে হয়েছে।’’ ধোনির এই প্রোমো ভিডিও প্রকাশের সঙ্গে সঙ্গে গণমাধ্যমে ছড়িয়ে পড়েছে। যেখানে একটি বলিউড পত্রিকাও মন্তব্য করেছে, ‘‘এটা শুধু কাল্পনিক কাহিনি নয়। দু’বছর ধরে অক্লান্ত পরিশ্রমের ফসল।’’