এসএসসি-২০২২ পরীক্ষার্থীদের প্রথম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ

সংগ্রহীত

এসএসসি-২০২২ পরীক্ষার্থীদের প্রথম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ

করোনাভাইরাসের কারণে ২০২০ সালের ১৮ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এ অবস্থায় শিক্ষার্থীদের ক্ষতি পোষাতে বিভিন্ন মাধ্যমে পাঠদান অব্যাহত রাখা হয়েছে।

মহামারি করোনাভাইরাসের শুরু থেকেই দেশে বন্ধ রয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান। এর মধ্যেও শিক্ষা কার্যক্রম চালিয়ে যেতে বিভিন্ন সময়ে অ্যাসাইনমেন্ট দেওয়া হয়। সেই হিসেবে এবার ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীদের জন্য প্রথম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)।
মঙ্গলবার (১৫ জুন) মাউশির ওয়েবসাইটে এই অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হয়। এর আগে সোমবার (১৪ জুন) একটি বিজ্ঞপ্তি দিয়ে এই অ্যাসাইনমেন্টের কথা জানায় মাউশি।
মাউশির বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাসের কারণে ২০২০ সালের ১৮ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এ অবস্থায় শিক্ষার্থীদের ক্ষতি পোষাতে বিভিন্ন মাধ্যমে পাঠদান অব্যাহত রাখা হয়েছে।
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনায় গত বছর থেকে মাধ্যমিকের ষষ্ঠ থেকে নবম শ্রেণি পর্যন্ত অ্যাসাইনমেন্ট চলমান রয়েছে। তারই ধারাবাহিকতায় আগামী বছরের এসএসসি পরীক্ষার্থীদের জন্য জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটি) সংক্ষিপ্ত সিলেবাস প্রণয়ন করেছে।
সেই সিলেবাসের আলোকে ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীদের জন্য প্রথম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হলো।