করোনার সময়েও ব্ক্স অফিসে ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ ঝড়

সংগ্রহীত

করোনার সময়েও ব্ক্স অফিসে ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ ঝড়

‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ সিরিজের নতুন কিস্তি মানেই বক্স অফিসে ঝড়। সেই ঝড় করোনার মধ্যেও থামেনি। এই সিরিজের নবম সংস্করণ ‘এফনাইন’ সিনেমা করোনাকালে বক্স অফিসে রেকর্ড গড়েছে।

সিনেমাটি উত্তর আমেরিকার বাইরে উত্তর কোরিয়া ও চীনসহ আট আন্তর্জাতিক বাজারে মুক্তির পর মাত্র কয়েক দিনে সংগ্রহ করেছে ১৬০ মিলিয়ন মার্কিন ডলার, যা বাংলাদেশি মুদ্রায় এক হাজার ৩৬০ কোটি টাকার বেশি।

সিনেমাটির এই বক্স অফিস সংগ্রহ করোনাকালে আন্তর্জাতিক বাজারে হলিউড সিনেমার জন্য রেকর্ড। চীনের বাজারে ২১ মে সিনেমাটি মুক্তি পাওয়ার পর রোববার পর্যন্ত সংগ্রহ করেছে ১৩৫.৬ মিলিয়ন মার্কিন ডলার। এ ছাড়া ১৯ মে থেকে ভিন্ন ভিন্ন দিনে মুক্তি পেয়ে রোববার পর্যন্ত কোরিয়ায় সংগ্রহ করেছে ৭.৭ মিলিয়ন মার্কিন ডলার, রাশিয়ায় ৬.৪ মিলিয়ন মার্কিন ডলার, মধ্যপ্রাচ্যে ৫.৫ মিলিয়ন মার্কিন ডলার এবং হংকংয়ে ২.২ মিলিয়ন মার্কিন ডলার সংগ্রহ করেছে।

সিনেমাটি মার্কিন যুক্তরাষ্ট্রে মুক্তি পাবে আগামী ২৫ জুন। 

ড্যান ক্যাসেইয়ের গল্পে ‘এফ নাইন’ সিনেমাটি পরিচালনা করেছেন জাস্টিন লিন। 

এবারের সিরিজে অভিনয় করেছেন ভিন ডিজেল, মিশাল রদরিগাস, টাইরেস গিবসন, ক্রিস লিডাক্রিস ব্রিজ, জর্দানা ব্রিউস্টার। অতিথি চরিত্রে দেখা গেছে জনপ্রিয় রেসলার জন সিনাকে। এ ছাড়া সপ্তম সিরিজে মারা যাওয়া সাং কাংয়েরো ফিরেছেন এই সিরিজে। সিনেমাটি প্রযোজনা করেছে প্রযোজনা প্রতিষ্ঠান ইউনিভার্সাল পিকচার্স।