করোনায় আরও ২৫২৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৬ লাখ ৬৮ হাজার

করোনায় আরও ২৫২৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৬ লাখ ৬৮ হাজার

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২ হাজার ৫২৭ জন। এতে করে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬২ লাখ ৪০ হাজার ৩৯১ জনে।একই সময় নতুন করে সংক্রমিত হয়েছেন ৬ লাখ ৬৮ হাজার ৭৮১ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫০ কোটি ৮৫ লাখ ৭৩ হাজার ৩০৮ জনে।

বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে জার্মানিতে। দেশটিতে এ সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৪ হাজার ৩৩১ জন এবং মারা গেছেন ১৮৭ জন। এ পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৩৪ হাজার ৪৭১ জন।

করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত মারা গেছেন ১০ লাখ ১৮ হাজার ১৫৪ জন। আর গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৩১৮ জন। এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছেন ৮ কোটি ২৬ লাখ ২৮ হাজার ৮৯ জন। সুস্থ হয়ে উঠেছেন ৮ কোটি ৪ লাখ ২ হাজার ৪০১ জন।

শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়; দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কোনো রোগী মারা যায়নি। তবে একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ২১ জনের।

দেশে এ পর্যন্ত করোনায় মৃত্যু ২৯ হাজার ১২৭ জন অপরিবর্তিত থাকল। এছাড়াও এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৫২ হাজার ৫০৬ জনে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত একদিনে করোনা থেকে সুস্থ হয়েছেন ৩৭৩ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৮ লাখ ৯২ হাজার ৮১৬ জন। একই সময়ে ৩ হাজার ৯১৬টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ৩ হাজার ৯২১টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার শূন্য দশমিক ৫৪ শতাংশ।