করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে কাজী হায়াৎ

সংগ্রহীত

করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে কাজী হায়াৎ

করোনার টিকা নেওয়ার পর সস্ত্রীক করোনা আক্রান্ত হয়ে শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় মঙ্গলবার (১৬ মার্চ)  দেশ বরেণ্য চলচ্চিত্র পরিচালক, প্রযোজক ও অভিনেতা কাজী হায়াৎকে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন পরিচালক সমিতির সদস্য মোস্তাফিজুর রহমান মহারাজ।

তিনি বলেন, উন্নত চিকিৎসার জন্য ডাক্তারের পরামর্শে উনাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি হাসপাতালের কেবিনে আছেন। কথা বলতে পারছেন, রোগ মুক্তির জন্য দোয়া চেয়েছেন।

এর আগে গত ২ মার্চ করোনা প্রতিরোধের টিকা নিয়েছিলেন কাজী হায়াৎ। তারপর জ্বরে আক্রান্ত হয়েছিলেন এ নির্মাতা। কমে যাচ্ছিল তার ঘ্রাণশক্তি। ৮ মার্চ পরীক্ষা করে করোনা পজেটিভ জানতে পারেন তিনি। তারপর হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছিল তাকে। কিন্তু শারীরিক অবস্থার তেমন উন্নতি না হওয়া ভর্তি করা হয়েছে হাসপাতালে।

ঢাকাই সিনেমার খ্যাতিমান পরিচালক কাজী হায়াৎ। সহকারী পরিচালক হিসেবে ১৯৭৪ সালে ক্যারিয়ার শুরু করেন। পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন ১৯৭৯ সালে ‘দ্য ফায়ার’ সিনেমার মাধ্যমে। কাজী হায়াতের ৫০তম সিনেমা ‘বীর’। ২০২০ সালে মুক্তি পেয়েছিল এটি।

এর আগে প্রখ্যাত এই চলচ্চিত্র পরিচালক জানান, তার ওপেন হার্ট সার্জারি হয়েছিল, ১০টি রিং পরানো। এছাড়া তার স্ত্রীর হার্টেও ৫টি রিং পরানো রয়েছে এবং তার ডায়াবেটিস রয়েছে। দু’জনের সুস্থতার জন্য দোয়া চেয়েছেন তিনি।