করোনা নেগেটিভ হয়ে বাসায় ফিরলেন আফসানা মিমি

সংগ্রহীত

করোনা নেগেটিভ হয়ে বাসায় ফিরলেন আফসানা মিমি

করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন অভিনেত্রী আফসানা মিমি। এরপর দীর্ঘ ১৭ দিনের মাথায় করোনা নেগেটিভ আসে তার। এরপর তিনি বাসায় ফিরেন। গত মাসে করোনা আক্রান্ত হওয়ার পর পরিবারের কথা ভেবে নিজে থেকেই হাসপাতালালে ভর্তি হন তিনি।

বিশেষ করে ৮৪ বছর বয়সী বাবার কথা ভেবেই অভিনেত্রী আফসানা মিমির এই সিদ্ধান্ত। যেন তার কারণে পুরো পরিবারে করোনা না ছড়ায়। তবে করোনা নেগেটিভ আসার পরেও অভিনেত্রী চিকিৎসকের পরামর্শে দুই দিন হাসপাতালেই ছিলেন।

অভিনেত্রী আফসানা মিমির করোনা ও করোনা পরবর্তী বাসায় ফেরার খবর নিশ্চিত করেছেন অভিনেত্রীর সুহৃদ নাট্যকার ও নির্মাতা নজরুল সৈয়দ। গত ২৫ বছর ধরে এই অভিনেত্রীর সঙ্গে কাজ করছেন তিনি। নজরুল সৈয়দ বলেন, ‘আফসানা মিমি এখন আগের চেয়ে ভালো আছেন। আপাতত বাসায় পরিবারের সঙ্গে সময় কাটাচ্ছেন। হাসপাতাল থেকে আসার পরে শারীরিক দুর্বলতা ছিল। এখন পুরোপুরি সুস্থ। চিকিৎসকদের পরামর্শ মেনে চলছেন।’

আফসানা মিমিকে প্রায় ২৪ দিন করোনার সঙ্গে লড়াই করতে হয়েছে। করোনা আক্রান্তের পর নজরুল সৈয়দের মাধ্যমে আফসানা মিমি গণমাধ্যমকে জানিয়েছেলেন, ‘আমার বাবার বয়স ৮৪ বছর। বাবা আমার জন্য আর কত দিন ঘরবন্দী থাকবেন। এই বয়সে বাবার একটু হাঁটাচলা করা দরকার। আমার কারণে সেটা ঝুঁকিপূর্ণ হয়ে যায়। এই মুহূর্তে ঝুঁকি নিতে চাই না। পরিবারের সবার কথা ভেবে আমি নিজেই আজ হাসপাতালে ভর্তি হয়েছি। পরিবারের সবাই ভালো থাকলে আমিও সুস্থ হয়ে উঠব।’

উল্লেখ্য, করোনা উপসর্গ নিয়ে গত ২৪ মার্চ নমুনা পরীক্ষা করালে ২৫ মার্চ করোনা রিপোর্ট পজিটিভ আসে। ১৯৮৬ সালে ব্যতিক্রম নাট্যগোষ্ঠীর হয়ে প্রথম মঞ্চে ওঠেন তিনি। সেই থেকেই বিনোদনজগতে পথ চলা।