কান উৎসবে দ্যুতি ছড়াচ্ছেন অনন্ত-বর্ষা

কান উৎসবে দ্যুতি ছড়াচ্ছেন অনন্ত-বর্ষা
বিশ্বের সিনেমাপ্রেমীদের জন্য অন্যতম এক উৎসব ফ্রান্সের কান চলচ্চিত্র উৎসব। পৃথিবীর সব বিনোদন ইন্ডাস্ট্রির তারকাদেরই ইচ্ছে থাকে জীবনে একবার হলেও এ উৎসবে অংশগ্রহণ করা। সে তালিকায় আগেই নাম লিখিয়েছেন বাংলাদেশের তারকা জুটি অনন্ত জলিল ও বর্ষা। সেই ধারাবাহিকতায় অনন্ত-বর্ষা এবারও উড়াল দিয়েছেন কানের ৭৫তম আসরে।
সোমবার (১৬ মে) কানের উদ্দেশে ঢাকা ছাড়েন অনন্ত-বর্ষা। মূলত সেখানে ‘দিন: দ্য ডে’ ও ‘নেত্রী: দ্য লিডার’ সিনেমার ট্রেলার দেখানো হবে। এর আগে অনন্ত জলিলের অফিশিয়াল ফেসবুক পেজে প্রকাশিত ভিডিওতে অনন্ত বলেন, “আমরা কান উৎসবে যাচ্ছি। দোয়া করবেন। সেখানে আমরা ‘দিন- দ্য ডে’ ও ‘নেত্রী- দ্য লিডার’ সিনেমার ট্রেলার প্রদর্শন করব। এ ছাড়া বিভিন্ন দেশের প্রযোজক ও সাংবাদিকদের সঙ্গে সাক্ষাৎ হবে। আমাদের ‘দিন-দ্য ডে’ সিনেমা দেশের প্রেক্ষাগৃহে কোরবানির ঈদে মুক্তি পাবে। সবাই সিনেমাটি দেখবেন।”

বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনায় ‘দিন: দ্য ডে’ সিনেমা প্রযোজনার পাশাপাশি অভিনয়ও করেছেন অনন্ত জলিল। তার বিপরীতে অভিনয় করেছেন বর্ষা। সিনেমাটি পরিচালনা করেছেন ইরানের পরিচালক মুর্তজা অতাশ জমজম। বাংলাদেশ ও তুরস্কের যৌথ প্রযোজনায় ‘নেত্রী: দ্য লিডার’ সিনেমায়ও জুটি বেঁধেছেন অনন্ত জলিল ও বর্ষা। সিনেমাটি পরিচালনা করেছেন ভারতীয় নির্মাতা উপেন্দ্র মাধব।

এদিকে, কানে গিয়েই আলোর দ্যুতি ছড়াচ্ছেন সুদর্শন এই জুটি। চিত্রনায়ক অনন্তের অফিশিয়াল ফেসবুক পেজ থেকে মঙ্গলবার (১৭ মে) একটি ভিডিও আর কিছু ছবি পোস্ট করা হয়। সেখানে দেখা যায়, গাঢ় সবুজ স্যুটে অনন্ত আর সঙ্গে লাল গাউনে বর্ষা নজর কাড়ছেন সবার। অনেক ভক্তই তাদের ছবির নিচে ভালোবাসা ছড়ান। অনুভূতি প্রকাশ করে ভক্তরা বলেন, এমন অনন্ত-বর্ষাকে আগে কখনোই দেখেননি তারা।