কিশোরগঞ্জের চন্দন ফের মার্কিন সিনেটর নির্বাচিত

কিশোরগঞ্জের চন্দন ফের মার্কিন সিনেটর নির্বাচিত

মার্কিন নির্বাচনে কিশোরগঞ্জের সন্তান শেখ মোজাহিদুর রহমান চন্দন দ্বিতীয়বারের মতো সিনেটর পদে বিজয়ী হয়েছেন। তিনি ডেমোক্রেটিক দলের প্রার্থী হিসেবে জর্জিয়া অঙ্গরাজ্যের নরক্রস, লিলবার্ন ও লরেন্সভিল নিয়ে গঠিত ডিস্ট্রিক্ট-৫ আসন থেকে নির্বাচিত হয়েছেন। এর আগে একই আসন থেকে ২০১৮ সালের নির্বাচনে তিনি প্রথমবারের মতো সিনেটর নির্বাচিত হয়েছিলেন।

১৯৫৫ সালে তৎকালীন ময়মনসিংহ জেলার কিশোরগঞ্জ মহুকুমার বাজিতপুর থানার সরারচরে পৈতৃক বাড়িতে শেখ মোজাহিদুর রহমান চন্দন জন্মগ্রহণ করেন। মরহুম আলহাজ মো. নজিবুর রহমান এবং সৈয়দা হাজেরা খাতুন দম্পতির চতুর্থ সন্তান তিনি। চন্দন এক ছেলে ও এক মেয়ের জনক।

চন্দনের ছোট ভাই কিশোরগঞ্জ জেলা বিএনপির সহসভাপতি শেখ মুজিবুর রহমান ইকবাল আবেগাপ্লুত কণ্ঠে বলেন, ‘আমার বড় ভাইয়ের বিজয়ে আমার পরিবার ও আত্মীয়স্বজনসহ এলাকার সবাই আনন্দে উদ্বেলিত। এ বিজয়ে আমি অত্যন্ত গর্ববোধ করছি। চন্দনের বিজয় দেশের মুখ উজ্জ্বল করেছে।’

শেখ মুজিবুর রহমান ইকবাল জানান, ১৯৮০ সালে উচ্চ শিক্ষার্থে মার্কিন যুক্তরাষ্ট্রে যান চন্দন। ছাত্রজীবনেই চন্দন ডেমোক্রেটিক পার্টির রাজনীতির সঙ্গে সম্পৃক্ত হন। জর্জিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র থাকাকালে তিনি ওই বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের ভিপি নির্বাচিত হন।