কুষ্টিয়ায় ৭ দিনের কঠোর লকডাউন ঘোষণা

সংগ্রহীত

কুষ্টিয়ায় ৭ দিনের কঠোর লকডাউন ঘোষণা
রোববার (২০ জুন) মধ্যরাত থেকে আগামী রোববার (২৭ জুন) পর্যন্ত কঠোর লকডাউন ঘোষণা করে জেলা প্রশাসন।
অস্বাভাবিক হারে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় রোববার (২০ জুন) মধ্যরাত থেকে সীমান্তবর্তী জেলা কুষ্টিয়ায় ৭দিনের কঠোর লকডাউন ঘোষণা করা হয়েছে।
রোববার (২০ জুন) রাতে আগামী রোববার (২৭ জুন) পর্যন্ত কঠোর লকডাউন ঘোষণা করে গণবিজ্ঞপ্তি জারি করেন জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম।
কুষ্টিয়ায় করোনা ভাইরাসজনিত রোগ (কোভিড-১৯) সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় বর্তমান পরিস্থিতি বিবেচনা করে মন্ত্রিপরিষদ বিভাগের সিদ্ধান্ত অনুযায়ী জেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটি রোববার (২০ জুন) এক জরুরি সভার সিদ্ধান্ত মোতাবেক এ লকডাউন ঘোষণা করেন।
জেলা প্রশাসক জারি গণবিজ্ঞপ্তিতে উল্লেখ করেছেন, সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান, শিল্প কলকারখানা, শপিং মল, দোকান, রেস্টুরেন্ট, চায়ের দোকান বন্ধ থাকবে।
এছাড়াও পর্যটন কেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার, বিনোদন কেন্দ্র, জন্মদিন, বিবাহোত্তর, পিকনিক পার্টি, রাজনৈতিক ও ধর্মীয় আচার অনুষ্ঠান, সাপ্তাহিক হাট ও গরুর হাটসহ সব প্রকার জনসমাবেশ বন্ধ থাকবে।
জেলার অভ্যন্তরে আন্তঃজেলা ও দূরপাল্লার সব ধরনের পরিবহন বন্ধ থাকবে। এছাড়াও ইজিবাইক, থ্রি হুইলারসহ সব যানবাহন এই বিধিনিষেধ আরোপকালীন বন্ধ থাকবে।
চিকিৎসা সেবা, মৃতদেহ দাফন, টিকা কার্ড প্রদর্শন সাপেক্ষ টিকা গ্রহণ, ওষুধ ফার্মেসি, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়াসহ সরকারি কাজে ব্যবহৃত পরিসেবার যানবাহন এ বিধিনিষেধের আওতামুক্ত থাকবে। অন্যথায় বিধিনিষেধ অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
এদিকে, লকডাউন পালনে কুষ্টিয়ায় মাইকিংসহ পুলিশ প্রশাসনে কর্মকর্তারা বিভিন্ন অঞ্চল কাজ করছেন।