কোপা দেল রে’র সেমির লড়াইয়ে নামছে বার্সা

সংগ্রহীত

কোপা দেল রে’র সেমির লড়াইয়ে নামছে বার্সা

কোপা দেল রে’র সেমিফাইনালে সেভিয়ার বিপক্ষে প্রথম পর্বের লড়াইয়ে মাঠে নামবে বার্সেলোনা। র‌্যামন সানচেজ স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ২টায়। 

স্প্যানিশ লিগে পয়েন্ট টেবিলে একেবারে গা ঘেঁষে অবস্থান করছে বার্সেলোনা ও সেভিয়া। মাত্র এক পয়েন্টের ব্যবধানে এগিয়ে ২ নম্বরে আছে কাতালানরা। আর সেভিয়া আছে চারে। এবার এই দু দল মুখোমুখি হবে কোপা দেল রে’র সেমিফাইনালের প্রথম পর্বের ম্যাচে। যে লড়াইটা হবে সেভিয়ার মাঠে। 

ফর্মের দিক দিয়ে দু’দলই আছে তুঙ্গে। সব প্রতিযোগিতা মিলিয়ে শেষ ৫ ম্যাচে একটিতেও হারের মুখ দেখেনি কেউই।

যদিও মুখোমুখি লড়াইয়ে এগিয়ে আছে বার্সা। সেভিয়ার বিপক্ষে ৩৬ বার জয়ের স্বাদ পেয়েছে তারা। আর ১১ বার করেছে ড্র। আর কাতালানদের বিপক্ষে কেবল ৯ বার জয়ের দেখা পেয়েছে সেভিয়া। তাই এ ম্যাচে কাদেরকে এগিয়ে রাখা যায় তা নিশ্চয়ই বোঝা যাচ্ছে।   

বার্সা শিবিরে ইনজুরির তালিকাটা দিনদিন দীর্ঘই হচ্ছে। জেরার্ড পিকে, সার্জি রবার্তো, আনসু ফাতিদের সঙ্গে এবার যুক্ত হয়েছেন রোনাল্ড আরাওহো। সেরা একাদশে ফিরছেন দলের প্রাণভোমরা লিওনেল মেসি। সঙ্গে আছেন আঁতোয়া গ্রিজম্যান, ওসমানে ডেম্বেলে, ডি ইয়ং, বুসকেটস, জর্ডি আলবারা। সব মিলিয়ে রোনাল্ড কোম্যান তার ফরমেশনটা সাজাতে পারেন ৪-৩-৩ এ।

এই ম্যাচে নজরে থাকবেন সেভিয়া মিডফিল্ডার ইভান র‍্যাকিটিচ। ক্রোয়াট তারকা বার্সা ছাড়ার পর এবার মুখোমুখি হচ্ছেন তার সাবেক ক্লাবের।