কোম্পানীগঞ্জে চলছে ১৪৪ ধারা, কঠোর অবস্থানে প্রশাসন

কোম্পানীগঞ্জে চলছে ১৪৪ ধারা, কঠোর অবস্থানে প্রশাসন

নোয়াখালীর কোম্পানীগঞ্জের মুছাপুর ইউনিয়নের রংমালা বাজারে মাদ্রাসা কমিটিকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই গ্রুপের পাল্টাপাল্টি সমাবেশে সহিংসতার আশঙ্কায় জারি করা ১৪৪ ধারা চলছে। ১৪৪ ধারা জারির কারণে মুছাপুর ইউনিয়নের রংমালা বাজার এলাকায় কার্যত অঘোষিত হরতাল চলছে।

রোববার ( ৫ সেপ্টেম্বর) ভোর ৬টা থেকে অতিরিক্ত র‌্যাব- পুলিশ মোতায়েন করা হয়েছে।সকাল থেকেই কোম্পানীগঞ্জ উপজেলা (ভূমি) কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ছামিউল ইসলামের উপস্থিতিতে বিপুলসংখ্যক পুলিশ রংমালা বাজার এলাকায় টহল দিচ্ছে। সেখানকার অধিকাংশ দোকান বন্ধ রয়েছে। এছাড়াও উপজেলার গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ মোতায়েন রয়েছে। থম থমে পরিস্থিতির কারণে রংমালা বাজারে সাধারণ লোকজনের উপস্থিতি অনেক কম।

কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিয়াউল হক মীর বলেন, সভা-সমাবেশ নিষিদ্ধ করে রোববার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত মুছাপুর ইউনিয়নের ৫ বর্গ কিলোমিটার এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। সকাল থেকে রংমালা বাজার এলাকার চারপাশে ৫ বর্গকিলোমিটারে পুলিশের কঠোর টহল রয়েছে।

এ ছাড়াও গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ মোতায়েন রয়েছে। এ আদেশ চলাকালে কোনো ব্যক্তি, সংগঠন, রাজনৈতিক দল, গণজমায়েত, সভা, সমাবেশ, মিছিল, র‌্যালি, শোভাযাত্রা, যেকোনো ধরনের অনুষ্ঠান এবং রাজনৈতিক প্রচার নিষিদ্ধ করা হয়েছে। একই সঙ্গে রংমালা বাজার এলাকায় চারজনের বেশি মানুষ জমায়েত হতে পারবে না।