ক্রিকেটারকে হুমকি দেওয়ায় সাংবাদিক নিষিদ্ধ

ক্রিকেটারকে হুমকি দেওয়ায় সাংবাদিক নিষিদ্ধ
ভারতীয় ক্রিকেটার ঋদ্ধিমান সাহাকে হুমকি দেওয়ায় সাংবাদিক বরিয়া মজুমদারকে দুই বছরের জন্য নিষিদ্ধ করল ভারত ক্রিকেট অব কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। খবর ভারতীয় গণমাধ্যম জি নিউজের।
প্রতিবেদন বলছে, বিসিসিআইয়ের এক কর্মকতা পরিচয় প্রকাশ না করার শর্তে জানিয়েছেন, বরিয়া মজুমদার আগামী দুই বছর ভারতীয় দল ও আইপিএলের কোনো ফ্র্যাঞ্চাজির ক্রিকেটারের সাক্ষাৎকার নিতে পারবেন না।

সাহাকে হুমকি দেওয়ার ঘটনা গত ১৯ ফেব্রুয়ারির। শ্রীলঙ্কা সিরিজের জন্য ভারত দল ঘোষণার কিছুক্ষণ পরেই ঋদ্ধিমানকে হোয়াটসঅ্যাপে হুমকি দেওয়া হয়। ৫ মার্চ জানা যায়, সেই হুমকিদাতা আর কেউ নন, প্রখ্যাত সাংবাদিক বরিয়া মজুমদার। বরিয়ার নাম প্রকাশ করেন স্বয়ং ঋদ্ধিমান সাহাই। বিসিসিআইয়ের গঠন করা তিন সদস্যের কমিটির কাছে এ তথ্য জানান ঋদ্ধি। সাংবাদিকের নাম জানানো ছাড়াও সেই ব্যক্তির পাঠানো মেসেজের স্ক্রিনশট ও অন্যান্য তথ্য তুলে ধরেন তিনি।

সরবরাহ করা স্ক্রিনশটে দেখা যায় ঋদ্ধিমানকে বলা হচ্ছে, ‘আমার সঙ্গে একটা ইন্টারভিউ করো। (তোমার জন্য) ভালো হবে।’ এর এক মিনিট পরে আরও একটি মেসেজ করেন সেই সাংবাদিক। সেখানে লেখা হয়েছিল, ‘ওরা (বোর্ড) একজন উইকেটকিপার বেছে নিয়েছে, যে সেরা উইকেটকিপার। তুমি ১১ জন সাংবাদিককে বেছে নেওয়ার চেষ্টা করছ, যারা আমার কাছে সেরা নয়। এমন কাউকে বেছে নাও, যে তোমায় সব থেকে বেশি সাহায্য করতে পারবে।’

এরপর তথ্য বিকৃতের অভিযোগ করে ঋদ্ধিমানের বিরুদ্ধে মামলা করার হুমকি দেন বরিয়া। পরে বিষয়টিকে গুরুত্ব দিয়ে বিবেচনায় নেয় বোর্ড।