ক্রিকেটারদের পর এবার আইপিএল ছাড়লেন দুই আম্পায়ার

সংগ্রহীত

ক্রিকেটারদের পর এবার আইপিএল ছাড়লেন দুই আম্পায়ার

ভারতে করোনা পরিস্থিতি ভয়াবহ রূপ নিয়েছে। ভেঙে পড়েছে চিকিৎসা ব্যবস্থা। শ্মশানেও জায়গা হচ্ছে না মৃতদেহের। এতো সব দুর্বিষহ পরিস্থিতির মধ্যেই চলছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। এরইমধ্যে আইপিএল নিয়ে শুরু হয়েছে আলোচনা সমালোচনা। দেশি-বিদেশি ক্রিকেট তারকা থেকে শুরু হকে ক্রীড়া অঙ্গনের অনেকেই সমালোচনা করছেন আসরটি নিয়ে। তবুও মাথাব্যাথা নেই ভারতীয় ক্রিকেট বোর্ডের।

দেশের এতো সংকটের মাঝেও আইপিএল চলছে তার নিজের গতিতে। তবে এরইমধ্যে কয়েকজন ক্রিকেটার আসরটি থেকে সরে দাঁড়ানোয় সংকটের সৃষ্টি হয়েছে। তারপর খবর আসলো দুই শীর্ষ আম্পায়ারও আসরটি থেকে সরে দাঁড়িয়েছে। ভারতের নিতিন মেনন ও ও অস্ট্রেলিয়ার পল রেইফেল। ভারতীয় দৈনিক ইন্ডিয়ান এক্সপ্রেস ও দ্য হিন্দু জানাচ্ছে, দুজনেই ব্যক্তিগত কারণ দেখিয়ে জৈব সুরক্ষা বলয় ছেড়েছেন।

স্থানীয় গণমাধ্যম দুটিতে জানানো হয়েছে, মা ও স্ত্রী করোনা আক্রান্ত হওয়ায় আইপিএল ছেড়েছেন নিতিন মেনন। এদিকে পল রেইফেল সরে দাঁড়িয়েছেন দেশের বিমান ধরতে। বিসিসিআই এর এক কর্মকর্তা জানিয়েছেন, দেশে ফেরার ফ্লাইট বন্ধ হয়ে যাচ্ছে দেখে তড়িগড়ি করে নিজের নাম সরিয়ে নেন এই অস্ট্রেলিয়ান আম্পায়ার।

বিসিসিআই কর্মকর্তা ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেছেন, ‘নিতিন মেননের মা ও স্ত্রী করোনা আক্রান্ত হয়েছে। বাসায় ছোট বাচ্চা আছে। তাদের দেখভাল করতেই ছেড়েছেন আইপিএল। অন্যদিকে দেশের ফেরার জন্য ভারত-অস্ট্রেলিয়ার ফ্লাইট বন্ধের সিদ্ধান্তে সরে দাঁড়িয়েছেন রেইফেল।’

দুই আম্পায়ারের সরে দাঁড়ানোর আগে আইপিএল ছাড়েন তিন অস্ট্রেলীয়র সঙ্গে এক ইংলিশ ও এক ভারতীয় ক্রিকেটার। তারা অ্যান্ড্রু টাই (রাজস্থান রয়্যালস), কেইন রিচার্ডসন (রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু) ও অ্যাডাম জাম্পা (রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু)। ইংল্যান্ডের লিয়াম লিভিংস্টোন (রাজস্থান রয়্যালস) ও ভারতের রবিচন্দ্রন অশ্বিন।