খুলনায় বিএনপির কার্যালয়ের সামনে অনশন করতে দেয়নি পুলিশ

নগর বিএনপি সভাপতি নজরুল ইসলাম মঞ্জু কার্যালয়ের সামনে আসেন। পরে নেতা-কর্মীরা কার্যালয়ের সামনে বসে পড়েন। সে সময় পুলিশ কর্মকর্তারা তাঁদের রাস্তা থেকে উঠে দলীয় কার্যালয়ের ভেতরে গিয়ে কর্মসূচি পালন করার অনুরোধ করেন। এ নিয়ে নগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জুর সঙ্গে পুলিশের কথা-কাটাকাটি হয়। পুলিশের আহ্বানে সাড়া না দেওয়ায় কয়েকজনকে সেখান থেকে টানাহেঁচড়া করে তুলে নিয়ে যায় পুলিশ। কর্মীদের নিয়ে যাওয়ার সময় নজরুল ইসলাম মঞ্জুসহ বিএনপির জ্যেষ্ঠ নেতারা নিয়ে যেতে বাধা দেন।

এদিকে দীর্ঘ সময় অপেক্ষায় থেকেও দলীয় কার্যালয়ের সামনে কর্মসূচি পালন করতে না পেরে বেলা ১১টায় কার্যালয়ের অভ্যন্তরেই অনশন শুরু করেন নেতা-কর্মীরা।
খুলনা নগর বিএনপির সহদপ্তর সম্পাদক শামসুজ্জামান চঞ্চল বলেন, সকাল থেকে নেতা-কর্মীরা আসতে থাকেন। কিন্তু পুলিশ দলীয় কার্যালয়ের সামনে অনশন করতে দেবে না বলে জানিয়ে দেন তাঁরা। অনেকক্ষণ পুলিশের সঙ্গে এ বিষয়ে কথা-কাটাকাটি হয়। পুলিশ নেতা-কর্মীদের টেনেহিঁচড়ে তুলে নেন।

খুলনা সদর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. হানিফ বলেন, কর্মসূচির বিষয়ে আগে কোনো অনুমতি নেওয়া হয়নি। তাঁরা দলীয় কার্যালয়ের মধ্যেই কর্মসূচি করতে পারবেন বলে জানানো হয়েছিল। এ জন্য রাস্তা থেকে উঠে কার্যালয়ের ভেতরে যেতে বলা হয়। কোনো আটক বা গ্রেপ্তারের ঘটনা নেই।