গত জুন মাসে উখিয়ায় ৩ লাখ ১৯ হাজার ২৭৬ পিস ইয়াবা উদ্ধার!

ইয়াবা ট্যাবলেট

ওসমান আল হুমাম, কক্সবাজার জেলা প্রতিনিধি:-

বৈশ্বিক মহামারী করোনা ক্রান্তিকালে মিয়ানমার থেকে ইয়াবা পাচার বন্ধে দেশের আইনশৃঙ্খলা বাহিনী কঠোর অবস্থানে। ইয়াবার চালান দেশে প্রবেশ করছে এটি অস্বীকার করার মত কিছুই নেই। প্রতিদিন কোন না কোন সংস্থার হাতে ধরা পড়ছে ইয়াবার চালান। সরকার চাইছে, যে কোন উপায়ে ইয়াবা পাচার বন্ধ হউক। মাদকে বিরোধ্যে জিরো টলারেন্স সিদ্ধান্ত সরকারের। ইয়াবার অনুপ্রবেশ ঠেকাতে উখিয়ার সীমান্তে নজরদারি বাড়ানো হয়েছে। এরই অংশ হিসাবে প্রতিদিন ইয়াবা বিরোধী অভিযান পরিচালিত হচ্ছে সীমান্তের বিভিন্ন পয়েন্টে।

এত অভিযান বন্ধুক যুদ্ধের পরেও প্রতিদিন উখিয়ার কোন না কোন পয়েন্ট দিয়ে আসছে মরণ নেশা ইয়াবা। ইয়াবা কারবারিরা সীমান্তে নানা ভাবে ইয়াবা পাচারের নিরাপদ রোড প্রতিনিয়ত পরিবর্তন করে আসছে। জল স্থলের উখিয়ার বিভিন্ন রুটে ইয়াবা আসছে। যে কোন মূল্যেই ইয়াবা ও সকল ধরণের মাদকদ্রব্য চালান আসা বন্ধ করতে উখিয়ার ঝুকিপূর্ণ পয়েন্টে তৎপর রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

গত জুন মাসে ৩ লাখ ১৯ হাজার ২৭৬ পিস ইয়াবা উদ্ধার করেছেন উখিয়া আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিভিন্ন সংস্থা। এসময় ইয়াবা কারবারের সাথে জড়িত থাকার অপরাধে ২২ জনকে আটক এবং ১৭ টি মামলা রুজু হয়েছে উখিয়া থানায়।

গতকাল (৩ জুলাই) সন্ধ্যায় গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন উখিয়া থানার ওসি (তদন্ত) নুরুল ইসলাম মজুমদার।