গভীর রাতে ফুটপাতে কাঁদছিল নবজাতক, উদ্ধার করল পুলিশ

সংগ্রহীত

গভীর রাতে ফুটপাতে কাঁদছিল নবজাতক, উদ্ধার করল পুলিশ

চট্টগ্রাম মহানগরীর জিইসি মোড় প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস এলাকার ফুটপাত থেকে এক নবজাতক শিশুকে উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার (২৩ এপ্রিল) দিবাগত রাত পৌনে ২টার দিকে শিশুটিকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

স্থানীয় বাসিন্দা ও পুলিশ সূত্রে জানা গেছে, আল আমিন নামের এক ব্যক্তি বাসার নিচে শিশুর কান্নার শব্দ শুনে সেখানে গিয়ে ফুটপাতে ওই নবজাতক শিশুকে দেখতে পান। জাতীয় জরুরী সেবার হটলাইন নম্বর ৯৯৯-এ ফোন করার পর রাত পৌনে ২টার দিকে পুলিশ কন্যা শিশুটিকে উদ্ধার করে। বর্তমানে নবজাতক শিশুটি চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের ৩২ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন।

চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলমগীর বলেন, রাত পৌনে ২টার দিকে নবজাতককে উদ্ধার করে চমেক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালে ভর্তি করানোর সময় প্রায় এক কেজি সাতশ গ্রাম ওজনের শিশুটির অবস্থা আশঙ্কাজনক ছিল। ভোর ৪টার দিকে অবস্থার উন্নতি হয়।

তিনি আরো জানান, ‘আমরা নবজাতকের যত্ন নিচ্ছি। যা প্রয়োজন হচ্ছে, সবকিছুর ব্যবস্থা করে দিচ্ছি। ২৪ ঘন্টা চিকিৎসকের অবজারভেশনে রাখার পর পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করা হবে। যারা নবজাতক শিশুকে ফুটপাতে রেখে গেছে, তাদের শনাক্ত করতে সিসিটিভি ফুটেজ সংগ্রহ করা হয়েছে।’ 

উল্লেখ্য, এর আগে গত ২০১৭ সালের ২০ ফেব্রুয়ারি রাত ১০টায় আকবরশাহ থানার তৎকালীন ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আলমগীর নগরের কর্নেলহাট এলাকার একটি ডাস্টবিন থেকে আরো একটি নবজাতক উদ্ধার করেছিলেন। একুশের প্রথম প্রহরের আগে শিশুটিকে উদ্ধার করার কারণে নাম রাখা হয়েছিল ‘একুশ’। পরে আদালতের মাধ্যমে একুশকে এক দম্পতির হাতে তুলে দেওয়া হয়।