গানে অশ্লীলতা, ভারতী জনপ্রিয় গায়ক হানি সিংয়ের বিরুদ্ধে মামলা

গানে অশ্লীলতা, ভারতী জনপ্রিয় গায়ক হানি সিংয়ের বিরুদ্ধে মামলা

ভারতীয় একাধিক গণমাধ্যমে প্রকাশিত তথ্যমতে, ইন্টারনেটে একটি অশ্লীল গান গাওয়া ও তা আপলোড করার অভিযোগকে কেন্দ্র করে তার বিরুদ্ধে একটি মামলা দায়েরর করা হয়েছে। ওই মামলায় থানায় হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছিলেন আদালত। এবার তার কণ্ঠস্বরের নমুনা আদালতে জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন নাগপুরের একটি জেলা আদালত।

প্রতিবেদনে বলা হয়, গত ২৭ জানুয়ারি জেলা ও অতিরিক্ত দায়রা বিচারক এসএএসএম আলি গায়ককে ৪ ফেব্রুয়ারি থেকে ১১ ফেব্রুয়ারির মধ্যে নাগপুরের পাঁচপাওলি থানায় হাজির হওয়ার নির্দেশ দেন। বিদেশে যাওয়ার কথা ছিল হানি সিংয়ের। সেজন্য তার ওপর আরোপিত শর্ত শিথিল করার জন্য আগেই আবেদন করেছিলেন তিনি। আদালত সেই আবেদন গ্রহণ করে। আবেদন অনুযায়ী ২৯ জানুয়ারি থেকে ৪ ফেব্রুয়ারি অবধি দুবাইয়ে থাকার কথা গায়কের। তাই আদালত তাকে ৪ থেকে ১১ ফেব্রুয়ারির মধ্যে থানায় হাজিরা দিতে বলে। অন্যদিকে সেইসময় হানির এই আবেদনের বিরোধিতা করেছিলেন তদন্তকারী অফিসার।

তদন্তকারী অফিসার আরও জানান, হানি সিংয়ের ২৫ জানুয়ারি থানায় হাজির হওয়ার কথা ছিল, কিন্তু তিনি হাজিরা দেননি এবং একটি ইমেলে তিনি জানিয়েছিলেন যে তিনি থানায় উপস্থিত হতে পারবেন না।

এদিকে তদন্তকারী অফিসারের দাবি করেছেন, হানি সিং মামলার তদন্তে সহযোগিতা করছেন না। যদি তাকে ভ্রমণের অনুমতি দেওয়া হয় তবে তিনি আদালতে উপস্থিত থাকতে পারবেন না।

প্রসঙ্গত, পঞ্চপাওলি থানার পুলিশ হানি সিংয়ের বিরুদ্ধে ২৯২ ধারায় (বিক্রয় ও অশ্লীলসামগ্রী বিতরণ) এবং আইপিসি এবং তথ্য প্রযুক্তি আইনের অন্যান্য প্রাসঙ্গিক ধারার অধীনে একটি অভিযোগ নথিভুক্ত করেছে। আনন্দপাল সিং জব্বল নামের এক ব্যক্তির দায়ের করা অভিযোগের ভিত্তিতে দায়ের হয়েছে মামলা।