ঘরের মাঠে বড় জয় রিয়ালের

ঘরের মাঠে বড় জয় রিয়ালের
ঘরের মাঠে রিয়াল সোসিয়েদাদকে উড়িয়ে দিয়ে পিএসজি ম্যাচের দারুণ প্রস্তুতি সারল স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান আরও পাকাপোক্ত করল কার্লো আনচেলত্তির শিষ্যরা।

শনিবার সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়াল সোসিয়েদাদকে ৪-১ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। রিয়ালের হয়ে একটি করে গোল করেছেন কামাভিঙ্গা, লুকা মদ্রিচ, বেনজেমা ও আসেনসিও।

এই ম্যাচ হারায় পয়েন্ট টেবিলে তৃতীয় স্থানে যাওয়ার সুযোগ হারাল সোসিয়েদাদ। ২৭ ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে তাদের অবস্থান এখন টেবিলের ৬ এ। সেভিয়ার সাথে ৮ পয়েন্ট ব্যবধানে শীর্ষস্থানে রিয়াল।

দারুণ ছন্দে থাকা রিয়াল ম্যাচের শুরুর দিকে অগোছালো ফুটবল খেলেছে। প্রথম ছয়টি শটের একটিও লক্ষ্যে রাখতে পারেনি তারা। এই সুযোগে দশম মিনিটে পেনাল্টি আদায় করে নেয় সোসিয়েদাদ।

পেনাল্টিতে মিকেল ওয়ারজাবালের শট ঠেকাতে পারেননি কোর্তোয়া। ১-০ গোলের লিড পেয়ে যায় সোসিয়েদাদ। ৪০তম মিনিটে রিয়ালকে সমতায় ফেরান কামাভিঙ্গা। ৩ মিনিট পরে লুকা মদ্রিচের গোলে লিডও পেয়ে যায় মাদ্রিদের ক্লাবটি।

দ্বিতীয়ার্ধে আরও ধারাল রিয়ালের সামনে কোনো প্রতিরোধই গড়তে পারল না সোসিয়েদাদ। তবে এ অর্ধে ৩ বার সুযোগ পেয়েও গোলরক্ষকের বাঁধা টপকাতে পারেননি বেমজেমা। অবশেষে ৭৬ মিনিটে স্পট কিক থেকে গোল করেন এ মৌসুমের সর্বোচ্চ গোলদাতা।

৩ মিনিট পরে প্লেসিং শটে গোল করে জয় নিশ্চিত করেন মার্কো আসেনসিও। নির্ধারিত সময়ে আর কোনো গোল না হলে ৪-১ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা।