চট্টগ্রামে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৫টি কাঠের গুদাম পুড়ে ছাই

চট্টগ্রামে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৫টি কাঠের গুদাম পুড়ে ছাই

চট্টগ্রাম বন্দরের নিমতলা এলাকায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ৫টি কাঠের গুদাম পুড়ে ছাই হয়ে গেছে। আজ রোববার (২৬ সেপ্টেম্বর) ভোর সাড়ে ৪টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে সকাল ৭টার দিকে ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

ফায়ার সার্ভিস জানায়, আজ সকালে নিমতলা কলোনিসহ সেখানকার আবাসিক এলাকার মধ্যে থাকা কাঠের গুদামে আগুন লাগে। পরে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। এতে আরও পাঁচটি কাঠের গুদাম সম্পূর্ণভাবে ভস্মীভূত হয়ে যায়।

আগুন লাগার পর বন্দর ও আগ্রাবাদ ফায়ার সার্ভিসের নয়টি ইউনিটের কর্মীরা দ্রুত আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। এতে করে রক্ষা পায় নিমতলা বস্তি এবং কয়েকটি আবাসিক ভবন।

 

এদিকে, অগ্নিকাণ্ডে অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করছেন পুড়ে যাওয়া গুদামের ব্যবসায়ীরা। ব্যবসায়ী মো. হেলাল বলছেন, গুদামে কাঠের পাশাপাশি তাঁরা বিভিন্ন বোর্ডসহ নানা ধরনের সামগ্রী মজুদ রেখেছিলেন। আগুনে সব পুড়ে ছাই হয়ে গেছে।

ফায়ার সার্ভিসের উপ-পরিচালক নিউটন দাশ জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি স্টেশনের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। আগুনের সূত্রপাত কীভাবে হয়েছে এবং কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে, তা তদন্ত করার পর জানা যাবে। তবে বড় ধরনের ক্ষতি থেকে বস্তি এলাকাসহ কয়েকটি আবাসিক ভবনকে রক্ষা করা গেছে বলে জানান তিনি।