চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ১২ ছাত্রলীগ কর্মীকে বহিষ্কার

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ১২ ছাত্রলীগ কর্মীকে বহিষ্কার

বন্ধ ক্যাম্পাসে দফায় দফায় সংঘর্ষ ও হামলা,এবং নানা অপরাধমূলক কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগ প্রমানিত হওয়ায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের দুই গ্রুপের ১২ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। রোববার (১৭ অক্টোবর) রাতে বিশ্ববিদ্যালয়ের হেলথ, রেসিডেন্স অ্যান্ড ডিসিপ্লিনারি কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

বহিষ্কারকৃতদের মধ্যে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপুর নেতৃত্বাধীন ‘সিক্সটি নাইন’ গ্রুপের ছয়জনকে এবং বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলের নেতৃত্বাধীন ‘সিএফসি’ গ্রুপের ছয়জন কর্মী রয়েছেন।

সভায় উভয় গ্রুপ থেকে দুজনকে এক বছর করে এবং ১০ জনকে ছয় মাসের জন্য বহিষ্কার করা হয়। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর রবিউল হাসান ভূঁইয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

 

প্রক্টর বলেন, সংঘর্ষের ঘটনায় সিসিটিভি ফুটেজ ও গোয়েন্দা তথ্য যাছাই-বাছাই করে বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব হেলথ, রেসিডেন্স, অ্যান্ড ডিসিপ্লিনারি কমিটির সভায় ১২ জন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এদের মধ্যে অস্ত্র নিয়ে আক্রমণ করার অভিযোগে দুজনকে এক বছর ও বাকিদের ছয় মাসের জন্য বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কারকৃত শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় ও হলে অবস্থান করতে পারবে না বলে জানিয়েছেন প্রক্টর রবিউল হাসান ভূঁইয়া।