চাঁদপুরে ৬০০ কেজি পাঙাশের পোনা জব্দ

সংগ্রহীত

চাঁদপুরে ৬০০ কেজি পাঙাশের পোনা জব্দ

চাঁদপুরে দক্ষিণাঞ্চল থেকে ছেড়ে আসা ঢাকাগামী এমভি ফারহান-৪ লঞ্চ থেকে ৬০০ কেজি (১৫ মণ) পাঙাশের পোনা জব্দ করেছে কোস্টগার্ড।

রোববার (২০ জুন) দুপুরে সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান বাংলাদেশ কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আমিরুল হক।

লেফটেন্যান্ট কমান্ডার আমিরুল হক বাংলানিউজকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার (১৯ জুন) দিনগত রাতে চাঁদপুরের মেঘনা মোহনা সংলগ্ন এলাকায় অভিযান চালিয়ে হাতিয়া থেকে ঢাকাগামী এমভি ফারহান-৪ লঞ্চ থেকে ৬০০ কেজি পাঙাশের পোনা জব্দ করা হয়। তবে সে সময় পোনাগুলোর প্রকৃত মালিক খুঁজে না পাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি। রোববার দুপুরে জব্দ পাঙাশ পোনাগুলো কোস্টগার্ড চাঁদপুর স্টেশনে স্থানীয় এতিমখানা ও দুস্থদের মধ্যে বিতরণ করা হয়।

অভিযানে চাঁদপুর জেলা মৎস্য কর্মকর্তা মো. আসাদুল বাকী উপস্থিত ছিলেন। তিনি বলেন, পদ্মা ও মেঘনার নদীর মেহোনা দেশি পাঙাশের প্রজনন কেন্দ্র। কিন্তু, কিছু অসাধু জেলেরা বড় বড় চাই দিয়ে দেশি পাঙাশের পোনা নষ্ট করে থাকেন। অসাধু জেলেরা যাতে অবৈধভাবে পোনা নষ্ট করতে না পারেন এ ব্যাপারে মৎস্য অধিদপ্তর, জেলা প্রশাসন, কোস্টগার্ড, নৌ পুলিশসহ অন্যান্য জনপ্রতিনিধিদের প্রচেষ্টা অব্যাহত রয়েছে।