চাইলে খালেদা জিয়ার জন্য বিদেশ থেকে চিকিৎসক আনতে পারবে বিএনপি: আইনমন্ত্রী

চাইলে খালেদা জিয়ার জন্য বিদেশ থেকে চিকিৎসক আনতে পারবে বিএনপি: আইনমন্ত্রী

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসার জন্য বিদেশ থেকে যত বড় চিকিৎসক তারা (বিএনপি ও খালেদা জিয়ার পরিবার) আনতে চায়, তা আনতে পারে। এতে সরকার কোনো বাধা দেবে না।

আইনমন্ত্রী আজ শনিবার রাজধানীতে নিজের বাসা থেকে নিজ নির্বাচনী এলাকা আখাউড়ার একটি সভায় ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন।বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে পাঠিয়ে তাঁর সুচিকিৎসার দাবি জানাচ্ছে বিএনপি। এ দাবিতে আজ দলটি গণ-অনশন কর্মসূচি পালন করছে।

এমন অবস্থায় আইনমন্ত্রী আনিসুল হক বলেন, এটি (খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানো) আইনের ব্যাপার। মানবিকতার দৃষ্টান্ত হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আইনে যা করা সম্ভব, তা কিন্তু বেগম খালেদা জিয়ার জন্য করেছেন। ভুলে গেলে চলবে না, বাংলাদেশের আদালত দ্বারা খালেদা জিয়া সাজাপ্রাপ্ত। একজন সাজাপ্রাপ্ত ব্যক্তিকে আইন দ্বারা যে সুবিধা দেওয়া প্রয়োজন, তাঁকে সেটা দেওয়া হয়েছে।

যদি তারা মনে করে, খালেদা জিয়ার চিকিৎসার জন্য বিদেশ থেকে চিকিৎসক আনতে হবে, তারা পারবে। যত বড় ডাক্তার তারা আনতে চায়, আনতে পারে; সেটায় সরকার কোনো বাধা দেবে না। কিন্তু এটাও তাদের মনে রাখতে হবে, দেশের আইনে যা আছে, তার বাইরে গিয়ে সরকার কোনো কিছু করতে পারবে না।