চার ব্যাচেলরের গল্পে অমির ‘ঠান্ডা’

সংগ্রহীত

চার ব্যাচেলরের গল্পে অমির ‘ঠান্ডা’

ঢাকায় বসবাসরত চার ব্যাচেলরকে নিয়ে নির্মিত হয়েছে ফিকশনাল কমেডি ফিল্ম ‘ঠান্ডা’। এটি নির্মাণ করেছেন সময়ের আলোচিত নির্মাতা কাজল আরেফিন অমি। এরই মধ্যে নেটদুনিয়ায় প্রকাশ করা হয়েছে এটির পোস্টার। প্রকাশের পর ‘ঠান্ডা’ নিয়ে বিভিন্ন মহলে শুরু হয়েছে আলোচনা।

আধুনিক জীবনধারায় ব্যাচেলর জীবনের হাসি-আনন্দ ফুটে উঠেছে ‘ঠান্ডা’র ফ্রেমে। ফিল্মটির মুখ্য চরিত্রে অভিনয় করেছেন চাষী আলম, জিয়াউল হক পলাশ, মারজুক রাসেল ও মিশু সাব্বির। তাদের ব্যক্তিত্বের বৈপরীত্যে হাস্যরসে ভরে উঠেছে কাহিনী।

‘ঠান্ডা’ প্রসঙ্গে নির্মাতা অমি সময় নিউজকে বলেন, ‘এটি মূলত একটি বাড়ির গল্প। যে বাড়িতে একেকটা ফ্ল্যাটে একেক ধরনের মানুষ বসবাস করে। আমার চরিত্রগুলোর জীবনে খুব গরম। ওরা আসলে ঠান্ডা খুঁজতে থাকে। এই ঠান্ডা খুঁজতে খুঁজতে ওদের আশেপাশে অনেক ক্রাইম ঘটতে থাকে। এভাবে একটা ফিলোসফিক্যাল জায়গায় এসে গল্পটা শেষ হয়।’

কাজল আরেফিন অমি আরও বলেন, ‘ব্যাচেলর পয়েন্টের কোনো সিক্যুয়াল এটি না। ব্যাচেলর পয়েন্টের সঙ্গে এর কোনো সম্পর্কও নাই। আমি এবারও ভিন্ন ধরনের কিছু করার চেষ্টা করেছি। আমার সব কাজই দর্শকদের ভালো লাগব এমনটা না। ব্যাচেলর পয়েন্টে আমি যে পরিমাণ চেষ্টা করেছি তার চেয়ে বেশি করেছি এ কাজটিতে। আশা করি, দর্শকদের হয়তো ভালো লাগবে।’

নটেন্টের ক্ষেত্রে দক্ষিণ এশিয়ার বৃহত্তম ওটিটি প্ল্যাটফর্ম জিফাইভ গ্লোবালে আসছে জিফাইভ অরিজিনাল ‘ঠান্ডা’। বিনামূল্যে ‘ঠান্ডা’ উপভোগ করতে পারবেন বাংলাদেশের দর্শকরা।

এর আগে কাজল আরেফিন অমির জনপ্রিয় ‘ব্যাচেলর পয়েন্টে’ ধারাবাহিকে দেখা গিয়েছিল ‘ঠান্ডা’র অভিনেতাদের। যে নাটক দিয়ে তারা জায়গা করে নিয়েছিলেন দর্শক মনে। এখন দেখার অপেক্ষা ‘ঠান্ডা’ সে মান বজায় রাখতে পারে কিনা!