ছেলে হারালেন রোনালদো

ছেলে হারালেন রোনালদো

বিশ্বের অন্যতম সেরা ক্রিস্টিয়ানো রোনালদো। তবে এরই মধ্যে পেলেন ভয়াবহ এক দুঃসংবাদ তিনি। যমজ সন্তানের অপেক্ষায় ছিলেন তিনি। ক’দিন আগেই ঘটা করে ঘোষণা দিয়েছিলেন ম্যানচেস্টার ইউনাইটেডের পর্তুগিজ এই তারকা।

গেল বছরের অক্টোবরেই জানিয়েছিল বান্ধবী জর্জিনা রদ্রিগেজের কোলজুড়ে আসছে আরও দুই শিশু (এক ছেলে ও এক মেয়ে)। কিন্তু রোনালদোর ব্যক্তিগত ইনস্টাগ্রাম থেকে কিছুক্ষণ আগে সোমবার (১৮ এপ্রিল) শেষ প্রহরে এক বার্তায় জানা গেছে, যমজ দুই সন্তানের এক সন্তান অর্থাৎ ছেলে সন্তান মারা গেছে। এ খবর ডেইলি মেইল, দ্য সান, ইন্ডিয়ান এক্সপ্রেসসহ বড় সব সংবাদমাধ্যম প্রকাশ করেছে।

পৃথিবীর আলোমুখ দেখার অপেক্ষায় ছিল দুই শিশু। তবে এরই মধ্যে একজন মারা গেছে। রোনালদো এবং বান্ধবী জর্জিনার এক যৌথ শোকবার্তায় এটাকে ‘পৃথিবীর সবচেয়ে বড় কষ্ট’ হিসেবে উল্লেখ করা হয়েছে। স্বস্তির খবর হচ্ছে, কন্যাশিশুটি বেঁচে আছে।

তাদের পক্ষ থেকে এক ঘোষণায় বলা হয়েছে, গভীর দুঃখের সঙ্গে জানাচ্ছি যে, আমাদের ছেলে শিশুটি মারা গেছে। একজন বাবা-মা মাত্রই এ ব্যথা অনুধাবন করতে পারবেন। তবে এরপরই বার্তায় আরও বলা হয়েছে, সদ্য ভূমিষ্ট মেয়ে শিশুটি আমাদের বেঁচে থাকার শক্তি যোগাচ্ছে। চিকিৎসক ও নার্সসহ সবাইকে ধন্যবাদও জানান সিআরসেভেন।

ভূমিষ্ট হওয়ার আগেই মারা যাওয়া ছেলে শিশুকে নিয়ে রোনালদো-জর্জিনা বলেন, ‘আমাদের ছেলে, তুমি দেবতা। সবসময় তোমাকে ভালোবাসি। ’

রোনালদোর বড় সন্তান ক্রিস্টিয়ানো জুনিয়রের জন্ম ২০১০ সালে যুক্তরাষ্ট্রে। সেখান থেকে তাকে মাদ্রিদে নিয়ে আসা হয়। এরপর ২০১৭ সালে ‘সারোগেট’ পদ্ধতিতে যমজ সন্তান এভা ও মাতেওর বাবা হন রোনালদো।

২০১৭ সালের ১২ নভেম্বর জর্জিনার কোল আলো করে জন্ম নেয় কন্যাসন্তান আলাইনা। নতুন করে যমজ জোড়া সন্তান জন্ম নেওয়ার অপেক্ষায় ছিল। তবে এখন পর্যন্ত বেঁচে আছে কন্যা শিশুটি। এ নিয়ে রোনালদোর ঘরে এখন পাঁচ সন্তান।