জবিতে ইসলামিক রিয়েলিটি শো’র রেজিস্ট্রেশন

সংগ্রহীত

জবিতে ইসলামিক রিয়েলিটি শো’র রেজিস্ট্রেশন

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ‘ইসলামিক আইকন’ নামে টেলিভিশন রিয়েলিটি শো’র স্পট রেজিস্ট্রেশন শুরু হয়েছে। বুধবার (০৩ মার্চ) সকাল ১০টায় শুরু হয়  এ রেজিস্ট্রেশন।

গার্ডিয়ান রিসার্চ ফাউন্ডেশন (Guardian Research Foundation) আয়োজিত অডিশনে দাওরায়ে হাদিস, ফাজিল, কামিলসহ কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশ নিতে পারবেন। প্রতিযোগিতায় বিষয়বস্তু হিসেবে বিষয়ভিত্তিক আয়াত ও হাদিসের অনুবাদ; নাজিলের ঐতিহাসিক পটভূমি; আয়াতের মূল বক্তব্য, ব্যাখ্যা ও শিক্ষা; ইসলামি জ্ঞান সংক্রান্ত কুইজ; সিরাত ও ফিকাহ এবং বাংলাদেশ সংক্রান্ত কুইজ অন্তর্ভুক্ত রয়েছে।

রিয়েলিটি শো’র  প্রথম পুরস্কার সাত লাখ টাকা, দ্বিতীয় পুরস্কার চার লাখ টাকা এবং তৃতীয় পুরস্কার আড়াই লাখ টাকা। এছাড়া সেরা সাতজনের জন্য থাকছে নগদ টাকা ও আকর্ষণীয় পুরস্কার। অনুষ্ঠানটি পবিত্র মাহে রমজানে প্রতিদিন রাত ১০টা ৫০ মিনিটে গাজী টেলিভিশনে প্রচারিত হবে।

রেজিস্ট্রেশন করা একজন শিক্ষার্থী জানান, এ ধরনের রিয়েলিটি শো আমাদের অনুপ্রাণিত করবে। হাদিস ও ইসলামিক নানা ইতিহাস নিয়েই এ আয়োজন, খুব ভালো লাগছে।

এ ব্যাপারে দায়িত্বরত খালেদ সাইফুল্লাহ বকসী জানান, আমাদের এ অনুষ্ঠানের রেজিস্ট্রেশন এখানে করা যাবে। মেধাবীদের খোঁজেই আমাদের এ আয়োজন।