‘জিগরঠান্ডা’-র রিমেক, বচ্চন পাণ্ডে

‘জিগরঠান্ডা’-র রিমেক, বচ্চন পাণ্ডে
বলিউডের খিলাড়ি খ্যাত নায়ক অক্ষয় কুমার। বলিউডের অ্যাকশন, থ্রিলার বা কমেডি যে ধরনের সিনেমাই হোক না কেন অক্ষয়ের জুড়ি মেলা দায়। এই নায়কের আলোচিত সিনেমা ‘বচ্চন পাণ্ডে’ মুক্তি পেয়েছে সম্প্রতি।
সিনেমাটি বেশ ভালোই টেক্কা দিচ্ছে ‘দ্যা কাশ্মীর ফাইলস’ সিনেমাটিকে। সম্প্রতি এক সাক্ষাৎকারে অক্ষয় খোলসা করলেন এই ছবির অভিনয়ের সময় সবচেয়ে বড় কোন জিনিসটি তার কাছে বাধা হয়ে দাঁড়িয়েছিল। যদিও সমস্যা হলেও বেশ জমিয়ে কাজ করেছেন বরাবরের মতো। দর্শক থেকে চলচ্চিত্র সমালোচকরা এই সিনেমায় গদ্গদ!

বচ্চন পাণ্ডে’তে অক্ষয়ের একটা চোখ পাথরের। আর সেটার জন্য সাদা লেন্স পরতে হয়েছিল তাকে। অক্ষয় জানালেন ওটাই ছিল তার কাল। ওই লেন্সের কারণে তিনি কিছু দেখতে পারছিলেন না। সামনের সবকিছু ঝাপসা লাগছিল। শুধু বুঝতে পারতেন সামনে কোনও একটা মানুষ দাঁড়িয়ে আছে।

অক্ষয়ের কথায়, ‘ওই লেন্স পরা আর তারপর খোলা খুব কষ্টকর ছিল। মনে হত জীবন বের হয়ে যাবে। কারণ আমি নিজে পারতাম না তা করতে। আমায় কারও একটা সাহায্য নিতে হত। ওটা খুব বড় একটা লেন্স ছিল। আমি সামনের সব কিছুই ঝাপসা দেখতাম। আর ওইভাবেই শ্যুট করেছিলাম। আমি শুধু বুঝতে পারতাম হ্যাঁ সামনে কেউ একটা দাঁড়িয়ে আছে।’

অক্ষয়ের বিপরীতে এই সিনেমায় কাজ করেছেন কৃতি শ্যানন। ২০১৪-র তামিল ছবি জিগরঠান্ডা-র রিমেক ‘বচ্চন পাণ্ডে’।